বাণিজ্য

পাওয়ার ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাওয়ার্ড পেলো এনার্জিপ্যাক

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি, বাংলাদেশ থেকে দ্য গ্লোবাল ইকোনমিকস কর্তৃক ‘দ্য মোস্ট সাসটেইনেবল পাওয়ার ইঞ্জিনিয়ারিং কোম্পানি’ এর স্বীকৃতি পেয়েছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড। এই বছরের আয়োজনে, বিশ্বের মোট ১২ ব্যবসায়িক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

যার যার শিল্প খাতের প্রতিষ্ঠানসমূহকে নিজ নিজ ক্ষেত্রে অবদানকে স্বীকৃতি দেয়ার লক্ষ্যে দ্য গ্লোবাল ইকোনমিকস অ্যাওয়ার্ড চালু করা হয়। যেসব ব্যবসায়িক প্রতিষ্ঠানসমূহ তাদের আঞ্চলিক এবং বৈশ্বিক অর্থনীতিতে অবদান রাখার জন্য সবচেয়ে ভালো ব্যবসায়িক অনুশীলনী চালু করেছে, সেসব প্রতিষ্ঠানসমূহকে স্বীকৃতি দেয়া হয়। চলতি বছর, সবচেয়ে টেকসই পাওয়ার জেনারেশন প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ থেকে এনার্জিপ্যাককে স্বীকৃতি দেয়া হয়।

১৯৮২ সালে যাত্রা শুরু করে এনার্জিপ্যাক। পরিবেশবান্ধব উৎপাদন, এনার্জি এফিশিয়েন্ট অবকাঠামো এবং ক্লিন এনার্জি সহজলভ্য করার লক্ষ্যে সমাধান প্রদানে ডিজিটালাইজেশন ও সাস্টেইনেবলিটির সমন্বয় ঘটিয়েছে প্রতিষ্ঠানটি। এনার্জিপ্যাক বিভিন্ন ক্যাটাগরি, যেমন- পাওয়ার ট্রান্সমিশন এবং ডিস্ট্রিবিউশন, পাওয়ার জেনারেশন, এনার্জি-এফিশিয়েন্ট লুমিনারি এবং নবায়ন শক্তি ও ব্যবস্থাপনায় বিস্তৃত পরিসরের পাওয়ার প্রোডাক্ট এবং সেবা প্রদান করে।

এ ব্যাপারে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশিদ বলেন, ‘সবচেয়ে টেকসই পাওয়ার ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। এনার্জিপ্যাক ক্লিন এনার্জি এবং পদ্ধতি ব্যবহার করে সামনে এগিয়ে যাওয়া এবং উন্নয়নে বিশ্বাসী। এই অ্যাওয়ার্ড প্রতিষ্ঠান হিসেবে আমাদের লক্ষ্যের প্রতি আরও প্রতিশ্রুতিবদ্ধ হতে অনুপ্রাণিত করবে।’

উল্লেখ্য, বিগত বছরগুলোতে এনার্জিপ্যাক এর প্রতিশ্রুতি ও অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন অ্যাওয়ার্ড অর্জন করেছে। এর মধ্যে রয়েছে স্বর্ণপদক, ‘ইলেকট্রিক এবং ইলেকট্রনিক পণ্য’ বিভাগে জাতীয় রপ্তানি ট্রফি, এইচএসবিসি-দ্য ডেইলি স্টার ক্লাইমেট অ্যাওয়ার্ড ২০১১ এবং ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড।

সান নিউজ/এনএএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঠাকুরগাঁওয়ে ৩ ইট ভাটা মালিককে জরিমানা

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও: ঠা...

স্বাস্থ্যবিধি মেনে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে হবে

নিজস্ব প্রতিবেদক: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোস...

বোয়ালমারীতে বৃদ্ধের আত্মহত্যা

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৯২

দিনাজপুর প্রতিনিধি: সীমান্ত জেলা...

সাফারি পার্কে ৯ জেব্রার রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে...

৪৬২১ কোটি টাকা ব‍্যয়ে ১০ প্রকল্প অনুমোদন 

নিজস্ব প্রতিবেদক: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (এক...

ট্রেনের ধাক্কায় ভ্যানচালকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি: জয়পুরহাটের ট্রেনের ধাক্কায় আন্ত মিয়া (৫০)...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা