ছবি : সংগৃহিত
খেলা

৬ জার্সির দাম ৮৫ কোটি টাকা

স্পোর্টস ডেস্ক: গত বছরের ১৮ ডিসেম্বরে কাতার বিশ্বকাপে ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতে আর্জেন্টিনা। বিশ্বকাপে গায়ে দেওয়া লিওনেল মেসির ৬টি জার্সি নিলামে বিক্রি হয়েছে। নিলামে জার্সিগুলোর দাম উঠেছে ৭৮ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় এর পরিমাণ ৮৫ কোটি ৩৭ লাখ ১৯ হাজার ৩৬০ টাকা।

আরও পড়ুন: ১৭২ রানেই শেষ বাংলাদেশ

গতকাল (১৪ ডিসেম্বর) বৃহস্পতিবার নিউ ইয়র্কের সোথবি’স নিলামে মেসির জার্সিগুলো তোলা হয়। ৩ দফায় দাম বেড়ে পরে ৭৮ লাখ মার্কিন ডলারে সেগুলোর বিক্রি চূড়ান্ত হয়।

মেসির ৬টি জার্সির মধ্যে একটি জার্সি তিনি ফাইনাল ম্যাচে গায়ে দিয়েছিলেন। বাকি জার্সিগুলোর ২টি জার্সি গ্রুপ পর্বের ম্যাচে গায়ে জড়িয়েছিলেন তিনি। একটি জার্সি দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ার (২-১ গোলে জয়) বিপক্ষে, আরেকটি কোয়াটার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে টাইব্রেকারের সময় এবং সেমিফাইনালে ক্রোয়েশিয়ার (৩-০ গোলে জয়) বিপক্ষে গায়ে দিয়েছিলেন।

আরও পড়ুন: বাংলাদেশের দল ঘোষণা

মনে করা হয়েছিল, মেসির জার্সিগুলো ক্রীড়া সংশ্লিষ্ট নিলামের সকল রেকর্ড ভেঙে দিবে কিন্তু সেটি হয়নি। খেলাধুলার নিলামের ইতিহাসে সবচেয়ে বড় নিলামটি হলো ১ কোটি ১০ লাখ মার্কিন ডলারের। ওই নিলামটিতে বাস্কেট বল তারকা মাইকেল জর্ডানের জার্সি বিক্রি হয়েছিল।

১৯৯৮ সালে এনবিএ ফাইনাল ম্যাচে গায়ে দেওয়া তার জার্সিটি ২০২২ সালে এসে নিলামের মাধ্যমে বিক্রি হয়। একই বছর আরেক আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার জার্সি বিক্রি হয়েছিল ৯২ লাখ ৮০ হাজার মার্কিন ডলারে।

এর আগে চলতি বছরের নভেম্বরে বিশ্বকাপের ৬টি জার্সি নিলামে তোলার ঘোষণা দেন মেসি। তার বিক্রিত জার্সির অর্থের কিছু অংশ স্পেনের বার্সেলোনার একটি হাসপাতালে শিশুদের চিকিৎসার জন্য প্রদান করা হবে।

আরও পড়ুন: অবিশ্বাস্য জয় বাংলাদেশের

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছিল মেসির দল। ম্যাচে ৩-৩ সমতায় থাকার পর রেফারি টাইব্রেকারের সিদ্ধান্ত দিলে সেখানে জয় পায় আর্জেন্টিনা।

সান নিউজ/এসকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা