দুপুরেই নিউজিল্যান্ড জয়!
খেলা
সাকিবে উজ্জীবিত

দুপুরেই নিউজিল্যান্ড জয়!

স্পোর্টস ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে দুপুরে জয়ের লক্ষ্যে মাঠে নামছে সফরকারী বাংলাদেশ দল।

আরও পড়ুন : নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল পাকিস্তান

টাইগারদের সামনে সিরিজে টিকে থাকার মিশনে এ ম্যাচে জয়ের বিকল্প নেই। পাশাপাশি এমন ম্যাচে সাব্বির-লিটনরা নিজেদের উন্নতিও ফুটিয়ে তুলতে মরিয়া।

রোববার (৯ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার খেলাটি।

পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২১ রানের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। টাইগাররা ম্যাচে ভালো অবস্থায় থেকেও ইনিংসে মাঝের ওভারে বেশ কয়টি উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে। এমন হার মোটেও গ্রহণযোগ্য ছিল না।

আরও পড়ুন : মেসি-রোনালদোর রাজত্বে এমবাপে

বাংলাদেশের বোলিং বেশ ভালোই হয়েছিল বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান ব্যতিত। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের দুর্বল হবার পরও ত্রিদেশীয় সিরিজের ম্যাচে প্রতিপক্ষের সঙ্গে তাল মিলিয়ে লড়াই করার চেষ্টা করেছিল বাংলাদেশ।

ডেথ ওভারে বাংলাদেশের হারের কারণ হিসেবেও মোস্তাফিজের বাজে বোলিং ধরা হয়। চার ওভারে ৪৮ রান দেন তিনি। ১৭তম ও ২০তম, নিজের শেষ দুই ওভারে ২৯ রান দেন ফিজ। তবে ১৮তম ও ১৯তম ওভারে ফিজের চেয়েও কম রান দেন অন্য দুই পেসার তাসকিন আহমেদ এবং তরুণ হাসান মাহমুদ।

আরও পড়ুন : সাউথ এশিয়া ডাবলসে চ্যাম্পিয়ন বাংলাদেশের মোস্তাকিম

শেষদিকে মোস্তাফিজ আশারনুরুপ বোলিং করতে পারলে, ১৫/২০ রান কম হতো পাকিস্তানের। কিন্তু তারপরও ব্যাটিংয়ে লিটন দাস-আফিফ হোসেনের কল্যাণে দারুণভাবে ম্যাচে ছিল বাংলাদেশ। ৩৮ বলে ৫০ রানের জুটি গড়ে বাংলাদেশকে ১৩তম ওভার শেষে ২ উইকেটে ৮৭ রানে নিয়ে যান তারা।

এর পর ব্যাটিং ধসে মাত্র ১৪ রানে চার উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। আর সেখানেই ম্যাচ হার অনেকাংশে নিশ্চিত হয় টাইগারদের। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৪৬ রান করে বাংলাদেশ।

আরও পড়ুন : ভুটানকে হারিয়েছে বাংলাদেশ

ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান হারের পেছনে মাঝে ওভারে উইকেট পতনকে দায়ী করেছেন। আগের ম্যাচের ভুলগুলো নিউজিল্যান্ডের বিপক্ষে না করতে মরিয়া সোহান।

তিনি আরও বলেন, ‘আমরা হতাশ। উইকেট ভালো ছিল এবং বোলাররাও ভালো করেছে। যদিও আমাদের কয়েক জায়গায় উন্নতি করতে হবে। ব্যাটিং করার সময় মাঝের ওভারগুলোতে উইকেট হারানোয় ম্যাচ হারতে হয়েছে।’

স্বাগতিক ব্লাক-ক্যাপসদের বিরুদ্ধে ম্যাচ দিয়ে মাঠে ফিরতে প্রস্তুত প্রথম ম্যাচে বিশ্রাম নেওয়া নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের ফিরে আসাটা বাংলাদেশকে উজ্জীবিত করবে।

আরও পড়ুন : এই বিশ্বকাপ হবে মেসির শেষ বিশ্বকাপ

প্রসঙ্গত, স্বাগতিকদের বিপক্ষে ইতিহাস ও রেকর্ড টাইগারদের জন্য মোটেও সুখকর নয়। পরিসংখ্যান বলছে, এই ফরম্যাটে কিউইদের বিপক্ষে ১৫টি ম্যাচে মুখোমুখি হয়ে মাত্র তিনটিতে জিতেছে বাংলাদেশ। আর নিউজিল্যান্ডের মাটিতে সাতটি টি-টোয়েন্টির সবক’টিতেই হেরেছে টাইগাররা।

এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ জিতে বাংলাদেশ। তার আগ পর্যন্ত কিউইদের মাটিতে কোনো আন্তর্জাতিক ম্যাচ জিততে পারেনি টাইগাররা।

আরও পড়ুন : এশিয়া কাপে ফারিহার হ্যাটট্রিক

বছরের শুরুর জয় এবার নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টিতে জয়খরা কাটাতে অনুপ্রাণিত করবে। সব মিলিয়ে ১৩৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। জয় আছে ৪৭টিতে। হার ৮৬টিতে। বাকি তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা