উইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
খেলা

উইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

সান নিউজ ডেস্ক: অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে রাত ৮টায় শুরু হবে এই টেস্ট। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হচ্ছে আজ।তিন ফরম্যাটের ক্রিকেট খেলতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে সফরে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। স্বাগতিকদের বিপক্ষে প্রথমেই টেস্ট খেলবে টাইগাররা।

আরও পড়ুন: বিশ্বজুড়ে বেড়েছে মৃত্যু ও শনাক্ত

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বাংলাদেশের রেকর্ড অবশ্য ভালো নয়। উইন্ডিজে গিয়ে তাদের আসল দলের বিপক্ষে যে এখনো কোনো টেস্টই জেতা হয়নি বাংলাদেশের। ২০০৯ সালে গিয়ে দুই টেস্টের সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করা গিয়েছিল ঠিকই, তবে তাতে গৌরবের রং নেই তেমন। কারণ শীর্ষ ক্রিকেটারদের বিদ্রোহের কারণে জোড়াতালি দিয়ে যে ক্যারিবীয় দল সেবার বাংলাদেশের বিপক্ষে নামানো হয়েছিল, সেটিকে তৃতীয় সারির ওয়েস্ট ইন্ডিজ বলাই ভালো।

২০০৯ সালের পর আরো দুইবার সফরে গিয়ে আসল ওয়েস্ট ইন্ডিজের শক্তিটাও জেনে এসেছে বাংলাদেশ। ২০১৪ সালের সফরেও দুই টেস্টের সিরিজে সফরকারীদের জন্য খুব ভালো কিছু অপেক্ষা করে থাকেনি। পরেরবার অর্থাৎ ২০১৮ সালেও সে ভাগ্য বদলায়নি। বরং সিরিজের নিজেদের প্রথম ইনিংসে ৪৩ রানে গুটিয়ে যাওয়ার লজ্জায়ও ডুবেছিল। সেই ব্যাটিং বিপর্যয় যেখানে ঘটেছিল, সেই অ্যান্টিগা থেকেই আজ আরেকটি ক্যারিবীয় অভিযান শুরু করতে যাচ্ছে বাংলাদেশ।

এ বছর নিজেদের মাটিতে ইংল্যান্ডকে টেস্ট সিরিজে হারানো ওয়েস্ট ইন্ডিজ আগেরবারের মতো নাস্তানাবুদ করে ছাড়তে চাইবে বাংলাদেশকে। আর বেশ কিছুদিন ধরে টেস্টে বাজে সময় পার করতে থাকা বাংলাদেশ সেই পুরনো চ্যালেঞ্জ নিয়েই শুরু করতে যাচ্ছে সিরিজ। টপ অর্ডার ব্যাটিংয়ের হুড়মুড়িয়ে ভেঙে পড়া এবং সেই সূত্রে ব্যাটিং ব্যর্থতায় সর্বশেষ দুটো (দক্ষিণ আফ্রিকা সফর ও শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ) সিরিজের দুর্দশায় আপাতত তেমন কিছুর পুনরাবৃত্তি ঠেকানো পর্যন্তই বিস্তৃত স্বপ্নপূরণের পদ্মা সিরিজে সাকিব আল হাসানদের স্বপ্ন।

এই ম্যাচ দিয়েই নেতৃত্বের তৃতীয় মেয়াদ শুরু করতে যাচ্ছেন সাকিবও। টেস্ট সিরিজের আগে চোটের কারণে ইয়াসির আলী রাব্বিকে হারিয়েছে বাংলাদেশ। পিঠের চোটে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়া এই ব্যাটারের খেলার কথা ছিল হজে যাওয়ার জন্য এই সফরে না যাওয়া মুশফিকুর রহিমের জায়গায়। ব্যাটিং অর্ডারের ওপরের দিকে সেই জায়গায় এখন খেলাতে হবে অন্য কাউকে। তবে বোলিংয়ে সুসংবাদ আছে। বহুদিন পর টেস্টে পাওয়া যাচ্ছে মুস্তাফিজুর রহমানকে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা