বিশ্ব জুড়ে বেড়েছে মৃত্যু ও শনাক্ত
আন্তর্জাতিক

বিশ্বজুড়ে বেড়েছে মৃত্যু ও শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক : চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৬৮ জন।

আরও পড়ুন: বাইডেনের চিকিৎসা উপদেষ্টা করোনায় আক্রান্ত

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে পৌনে ছয় লাখ। এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৩৬ হাজার ৪৫১ জন আর সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ২৪ লাখ ২০ হাজার ৭০৫ জনে।

বৃহস্পতিবার (১৬ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এসময়ে মৃত্যু হয়েছে ৩০৫ জনের। সংক্রমিত হয়েছেন ৯৯ হাজার ১০০ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে ১০ লাখ ৩৭ হাজার ৬৬৪ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৮ কোটি ৭৭ লাখ ৫৯ হাজার ১৮০ জনে।

আরও পড়ুন: আল্লাহ আমাকে বাঁচিয়েছেন

২৪ ঘণ্টায় সংক্রমণের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে তাইওয়ান। দেশটিতে একদিনে ৬৮ হাজার ৯৬৫ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি মারা গেছেন ১৪৩ জন। এ নিয়ে তাইওয়ানে মোট মৃত্যু ৪ হাজার ৫৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ লাখ ৭২ হাজার ৪৩২ জন।

ফ্রান্সে একদিনে ৫১ হাজার ৯৫৪ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ১ লাখ ৪৮ হাজার ৯৪৭ জন এবং সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৯ লাখ ৭৫ হাজার ৭৭২ জনে।

এসময়ে জার্মানিতে নতুন করে ৩৭ হাজার ২৯১ জন সংক্রমিত হলেও কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪০ হাজার ২৯২ জনের এবং সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭০ লাখ ৬ হাজার ৮৩৭ জন।

আরও পড়ুন: কমন-সেন্সের বাইরে

২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় মারা গেছেন ৪৮ জন এবং সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৩০০ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে ১ লাখ ৭৯ হাজার ৪১১ জন এবং সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৯১১ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সান নিউজ/এফএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনা নিহত ২

জেলা প্রতিনিধি: ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের সাটুরিয়া উপজে...

থাইল্যান্ডের সঙ্গে ৫ দ্বিপক্ষীয় নথি সই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশেষ...

বিএনপি দিনের আলোতেও অন্ধকার দেখে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহ...

রাজধানীর গেন্ডারিয়ায় এক বৃদ্ধা নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গেন্ডারিয়ায় দ্রুতগামী একটি ট্রাক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা