সেঞ্চুরিতে তামিমের প্রস্তুতি
খেলা

সেঞ্চুরিতে তামিমের প্রস্তুতি

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ সফরে এখন বাংলাদেশ। সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক আউট হয়েছেন শূন্য রানে।

আরও পড়ুন: টিভিতে আজকের খেলা

তামিমের অপরাজিত সেঞ্চুরির সৌজন‍্যে তিন দিনের প্রস্তুতি ম‍্যাচের প্রথম দিনে ৬ উইকেটে ২৭৪ রান করেছে বাংলাদেশ। ২৪০ বলে ১৯ চার ও এক ছক্কায় ১৪০ রানে খেলছেন তামিম। ২ বল খেলে ৬ রানে তার সঙ্গী মোসাদ্দেক হোসেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট’স একাদশে নেই তেমন কোনো বড় নাম। তরুণ বোলারদের নিয়ে গড়া দলটির সামনে সুবিধা করতে পারেননি সফরকারীদের বেশিরভাগ ব‍্যাটসম‍্যানই।

১৬ জুন শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথমটি। তার আগে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন টাইগাররা। যে ম্যাচে নেই অধিনায়ক সাকিব আল হাসান। তাই লিটন দাসের নেতৃত্বে শুক্রবার (১০ জুন) অ্যান্টিগার কুলিজ ক্রিকেট মাঠে নামে বাংলাদেশ।

আরও পড়ুন: ড্র নিয়ে মাঠ ছাড়ল ফ্রান্স

টস জিতে ব‍্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দ্বিতীয় ওভারেই ফেরেন মাহমুদুল হাসান জয়। জেরেমায়া লুইসের অফ স্টাম্পের বেশ বাইরের বল তাড়ার চেষ্টায় শূন‍্য রানে বিদায় নেন তরুণ এই ওপেনার।

রানে ফেরার লড়াইয়ে থাকা শান্তকে নিয়ে প্রতিরোধ গড়েন তামিম। দুই বাঁহাতি ব‍্যাটসম‍্যানের দৃঢ়তায় শুরুর ধাক্কা সামাল দিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। জুটিতে অগ্রণী ছিলেন তামিম, সঙ্গ দিয়ে যাচ্ছিলেন শান্ত। প্রেস্টন ম‍্যাকসুইনের বলে শান্ত ক‍্যাচ দিলে ভাঙে ১৪০ রানের জুটি। তার ৯৯ বলের ইনিংসটি গড়া ৯ চারে।

১৬২ বলে ১৪ চার ও এক ছক্কায় সেঞ্চুরি স্পর্শ করা তামিম খেলছেন নিজের মতো করে। অন‍্য প্রান্তে একের পর এক সঙ্গী পাল্টালেও উইকেটে পড়ে থেকে দলকে এগিয়ে নিচ্ছেন বাঁহাতি এই ওপেনার।

আরও পড়ুন: সালমান খানকে হত্যার চেষ্টা!

এছাড়া ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন ৪ ও মেহেদি হাসান মিরাজ আউট হয়েছেন ৭ রান করে। ইয়াসির আলি রাব্বি ১১ রান নিয়ে আহত অবসর হন। দিনের খেলা শেষে তামিমের সাথে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। তিনি ৬ রান নিয়ে আজকের খেলা শুরু করবেন।

উইন্ডিজের হয়ে ২ উইকেট শিকার করেছেন লুইস। ম্যাকসুইন, চার্লস ওয়ারিক্যান, কারাইয়া একটি করে উইকেট পেয়েছেন।

সান নিউজ/এফএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা