বাবরের সেঞ্চুরি ও  খুশদিল ঝড়ে পাকিস্তানের জয়
খেলা

বাবরের সেঞ্চুরি ও খুশদিল ঝড়ে পাকিস্তানের জয়

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করছেন। নিয়মিত সেঞ্চুরি হাঁকাচ্ছেন একের পর এক। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সময়ের অন্যতম সেরা এই ব্যাটার ফের শতরানের দেখা পেলেন।

আরও পড়ুন : বিকেলে বাজেট পেশ

এদিকে অধিনায়কের সেঞ্চুরির পাশাপাশি ইমাম উল হক, মোহাম্মদ রিজওয়ানের অর্ধশত ও খুশদিল শাহর ঝড়ে বড় লক্ষ্য তাড়া করেই জিতেছে পাকিস্তান।

অপরদিকে মুলতানে শাই হোপের সেঞ্চুরিতে ৩০৫ রান করেছিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দল। জবাবে ৫ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখেই স্বাগতিকরা জয় পেয়েছে।

বাবর আজমের শেষ পাঁচ ওয়ানডেতে এটি ৪র্থ সেঞ্চুরি। ইংল্যান্ডের বিপক্ষে ১৫৮ রান দিয়ে। মাঝে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে তিন ম্যাচে করেছিলেন ৫৭, ১১৪ ও ১০৫* রান। এবার ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ম্যাচে তার ব্যাট থেকে এলো ১০৭ বলে ৯ চারের মারে ১০৩ রান।

আরও পড়ুন : শীর্ষ ঋণখেলাপী মাকসুদ গ্রেফতার

সবমিলিয়ে দেশের মাটিতে ১০ম ওয়ানডেতে এটি ব্যাটার বাবরের ৫ম সেঞ্চুরি। নিজ দেশের মাটিতে খেলা যে তার বিশেষ পছন্দের- এটিই প্রমাণ। এছাড়া দেশে খেলা বাকি পাঁচ ওয়ানডের তিনটিতেও পঞ্চাশের ঘর পেরিয়েছেন পাকিস্তানি অধিনায়ক।

মুলতানের ঘরের ছেলে ব্যাটার ইমামুল প্রথমে সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন। দারুণ ব্যাটিংয়ে সহজেই ফিফটি ছুঁয়ে এগোচ্ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু রিভার্স সুইপ করতে গিয়ে ধরা পড়ে যান থার্ড ম্যানে। তার সমাপ্তি ঘটে ৭১ বলে ৬৫ রান করে।

আরও পড়ুন : এবার ডলারের দাম কমলো

মোহাম্মদ রিজওয়ান ৬১ বলে ৫৯ রান করে ইনিংসের ৪৫তম ওভারে যখন ফিরে যান, তখনও প্রয়োজন ছিল ৩২ বলে ৫০ রান। যা শেষ দুই ওভারে নেমে আসে ১২ বলে ২১ রানে। রোমারিও শেফার্ডের করা ৪৯তম ওভারে ১৫ রান তুলে ম্যাচ পাকিস্তানের পক্ষে নিয়ে নেন খুশদিল।

খুশদিল শাহ শেষ পর্যন্ত ১টি চার ও ৪টি ছক্কার মারে ২৩ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। তাকেই দেওয়া হয়েছে ম্যাচসেরার পুরস্কার। খুশদিলের শেষের ঝড়েই ৯ম বারের মতো ৩০০ রানের বেশি তাড়া করে জিতলো পাকিস্তান।

আরও পড়ুন : বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

প্রসঙ্গত, টস জিতে ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ধারণামতোই রান করেছে তারা। সাই হোপের দুর্দান্ত সেঞ্চুরি ও সামারাহ ব্রুকসের দারুণ ব্যাটিংয়ের ওপর ভর করে ৮ উইকেট হারিয়ে ৩০৮ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

১২৭ রান করেন সাই হোপ এবং ৭০ রান করেছেন সামারাহ ব্রুকস। পাকিস্তানের হয়ে হারিস রউফ নেন ৪ উইকেট এবং শাহিন শাহ আফ্রিদি নেন ২ উইকটে। ১টি করে উইকেট নেন মোহাম্মদ নওয়াজ এবং শাদাব খান।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩৪৬২২ 

আন্তর্জাতিক ডেস্ক: প্রায় ৭ মাস ধরে চলা গাজায় ইসরায়েলি বাহিনী...

৭ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ দেশের ৭ জেলার ওপর দিয়ে ঝড়-বৃষ্টির পূর্ব...

বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা