ডারবান টেস্ট : টাইগারদের দাপুটে প্রত্যাবর্তন
খেলা
ডারবান টেস্ট

টাইগারদের দাপুটে প্রত্যাবর্তন

স্পোর্টস নিউজ ডেস্ক : বোলার সংকট, সুযোগ হারানো ও আম্পায়ারিং বিতর্ক মিলিয়ে ডারবান টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনটা এলোমেলো ছিল বাংলাদেশ দলের। তবে বোলারদের দাপটে প্রত্যাবর্তনে দ্বিতীয় সেশনে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা।

আরও পড়ুন : বিদেশি ষড়যন্ত্র জাতি মেনে নেবে না

চা বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে প্রোটিয়াদের সংগ্রহ ১৫৭ রান। প্রথম ইনিংসের ৬৯ রান মিলিয়ে লিড দাঁড়িয়েছে বাংলাদেশের বিরুদ্ধে ২২৬ রান।

রায়ান রিকলটন ১৮ আর ভিয়ান মুল্ডার ৬ রান নিয়ে দক্ষিণ আফ্রিকার লিড আরো বাড়িয়ে নিতে দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা শুরু করবেন।

১ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১০৫ রান নিয়ে ডিন এলগার ৬২ এবং কিগান পিটারসেন ২১ রানে দ্বিতীয় সেশন শুরু করেন। তবে বিরতি কাটিয়ে ফিরে সুবিধা করতে পারেননি এলগার। কাঁধের চোট নিয়েই বল করতে এসে প্রোটিয়া দলপতিকে ফেরান তাসকিন।

আরও পড়ুন : কোথায় চাঁদাবাজি হয় জানান

বাঁহাতি এলগার অফ স্টাম্পের বাইরে থেকে সুইং করে ভেতরে ঢোকা বল ডিফেন্সের চেষ্টায় ব্যর্থ হন। আম্পায়ার জোরাল আবেদনে সাড়া না দিলে রিভিউ নেন মুমিনুল হক। এলগার ১০২ বলে ৭ চারে ফেরন ৬৪ রান করে।

২১ রান নিয়ে ব্যাট করতে নামা পিটারসেনকে একই পথ অনুসরণ করান মিরাজ। গুড লেংথ বল পিছিয়ে গিয়ে ঠিক মতো খেলতে পারেননি পিটারসেন। বলে চোখ রেখে শর্ট লেগে চমৎকার ক‍্যাচ নেন মাহমুদুল হাসান জয়। ৮৫ বলে চারটি চারে ৩৬ রান করেন পিটারসেন।

আরও পড়ুন : এবার রুবলে খাদ্য-শস্য বিক্রির ঘোষণা

টেম্বা বাভুমা বিদায় নেন ইয়াসির আলি রাব্বির দুর্দান্ত এক ক্যাচে। স্লিপে বাঁ দিকে ঝাঁপিয়ে বাভুমাকে এক হাতের চোখ ধাঁধানো ক্যাচে ফেরান বাংলাদেশি ফিল্ডার। অথচ ম্যাচে কয়েকটি ক্যাচ ছেড়েছেন রাব্বি, যার মধ্যে ডিন এলগারও ছিলেন। ৪ রানে বাভুমা শিকার হলেন এবাদত হোসেনের বলে।

বাংলাদেশ দলকে খানিক পর আনন্দের উপলক্ষ দেন মিরাজ। তাতে সাদমান ইসলামের অবদানও কম নয়। মিরাজের করা ইনিংসের ৫২তম ওভারের প্রথম বল। রিভার্স সুইপ করতে চেয়েছিলেন কাইল ভেরেইনা।

আরও পড়ুন : ক্যালিফোর্নিয়ায় গোলাগুলিতে নিহত ৬

বল ব্যাট থেকে পায়ে লেগে উঠে যায় উপরে। সিলি পয়েন্টে দাঁড়ানো সাদমান ঝাঁপিয়ে পড়ে এক হাতে বল তালুবন্দি করেন। ১৮ বলে ১ চারে ৬ রান করেন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান।

প্রোটিয়ার হয়ে এখন লড়ছেন দুই ব্যাটসম্যান রিকলটন আর মুল্ডার। চা বিরতিতে যাওয়ার আগে স্বাগতিক শিবিরে আর বিপদের আঁচ লাগতে দেননি তারা। দ্বিতীয় সেশন শেষে৫ উইকেট হারানো প্রোটিয়াদে সংগ্রহ ১৫৭ রান। প্রথম ইনিংসের ৬৯ রান মিলিয়ে লিড দাঁড়িয়েছে ২২৬ রান।

আরও পড়ুন : কিয়েভ পুরোপুরি রুশ সেনা মুক্ত

যেখানে রিকলটন ১৮ আর মুল্ডার ৬ রান নিয়ে দক্ষিণ আফ্রিকার লিড আরো বাড়িয়ে নিতে দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা শুরু করবেন।

টাইগারদের দাপুটে প্রত্যাবর্তন হলেও লিড দাঁড়িয়েছে ২২৬ রান। যা আরো সমৃদ্ধ করবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা দল। শঙ্কা তৈরি হচ্ছে এখানেই।

আরও পড়ুন : হিন্দি সিনেমায় মিমি

এদিকে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স বলেছেন, ২৫০ হলে ম্যাচ জেতা কঠিন!

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা