ফের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া - নারী বিশ্বকাপ-২০২২
খেলা
নারী ওয়ানডে বিশ্বকাপ

ফের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার ক্রাইস্টচার্চে পর্দা নেমেছে নারী বিশ্বকাপের ১২তম আসরের। এর মধ্যে ৭ বারই চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ৪ বার জিতেছে ইংল্যান্ড এবং বাকি ১ বার শিরোপা ঘরে তুলেছে নিউজিল্যান্ড। এবারই ১ম নারী বিশ্বকাপে খেলেছে বাংলাদেশ।

বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরতে হলে করতে হবে ৩৫৭ রানের বিশাল স্কোর। স্কোরবোর্ডের দিকে তাকিয়েই হয়তো হেরে গিয়েছিল ইংলিশরা। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা।

আরও পড়ুন : অনাস্থা প্রস্তাব খারিজ

তবুও, ইংলিশ ব্যাটাররা কম যায়নি। ২৮৫ রান করেছিল তারা। তবে ৪৩.৪ ওভারেই অলআউট হয়ে গিয়েছিল হিদার নাইটরা। যে কারণে হেরে যেতে হলো ৭১ রানে। সে সঙ্গে ৭ম বারের মত নারী বিশ্বকাপের চ্যাম্পিয়নশিপের মুকুট পরে নিলো অ্যালিসা পেরির অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড উভয় দলের দুই ব্যাটারের দুর্দান্ত লড়াই দেখেছে আজ ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল। অস্ট্রেলিয়ান ব্যাটার অ্যালিসা হিলির ১৭০ রানের জবাবে অপরাজিত ১৪৮ রান করেন ইংল্যান্ডের মিডল অর্ডার ন্যাট স্কিভার। কিন্তু জয় হলো অ্যালিসা হিলিরই।

জয়ের জন্য ৩৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত সেঞ্চুরি করলেন ইংলিশ ব্যাটার ন্যাট স্কিভার। ১২১ বলে ১৪৮ রানে অপরাজিত ছিলেন তিনি। তবুও তার এই ইনিংস ইংল্যান্ডকে জয় এনে দিতে পারেনি। বাকি ব্যাটারদের যে আর কেউই দাঁড়াতে পারেননি!

আরও পড়ুন : কোথায় চাঁদাবাজি হয় জানান

২৭ রান করেন ওপেনার ট্যামি বিউমন্ট। ড্যানি ওয়েট করেন মাত্র ৪ রান। দলের সেরা ব্যাটার এবং অধিনায়ক হিদার নাইট আউট হন মাত্র ২৬ রান করে। অ্যামি জোন্স করেন ২০ রান। সোফি ডাঙ্কলি করেন ২২ রান। চার্লি ডিন করেন ২১ রান। একমাত্র দাঁড়িয়ে ছিলেন ন্যাট স্কিভার। ১২১ বলে ১৫টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি।

অসি বোলারদের মধ্যে অ্যালানা কিং, জেস জোনাসেন ৩টি করে উইকেট নেন। মেগান স্কাট নেন ২ উইকেট। তাহলিয়া ম্যাকগ্রা এবং অ্যাসলে গার্ডনার নেন ১টি করে উইকেট।

বৃটিশ নারী ক্রিকেট দলের অধিনায়ক হিদার নাইটের হয়তো নিজের ভুলের কারণে এখন নিজেরই চুল ছিঁড়তে ইচ্ছে করছে। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে যে উদ্দেশ্য নিয়ে তিনি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন এবং অস্ট্রেলিয়াকে দ্রুত কম রানে বেধে ফেলার যে ইচ্ছা তার ছিল- কোনোটাই কাজে লাগেনি।

আরও পড়ুন : রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান প্রধানমন্ত্রীর

টস হেরে ব্যাট করতে নেমে যেভাবে রানের বন্যা বইয়ে দিয়েছে অসি নারী ক্রিকেটাররা, তাতে পিলে চমকে যাওয়ার জোগাড়। নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৫৬ রান তুলেছে অস্ট্রেলিয়া।

ওপেনার অ্যালিসা হিলির ব্যাটেই ঝড় উঠেছে বেশি। ১৩৮ বলে ১৭০ রানের বিশাল এক ইনিংস খেলে আউট হন হিলি। জোড়া হাফ সেঞ্চুরি এসেছে আরেক ওপেনার রিচায়েল হাইনেস এবং তিন নম্বরে নামা বেথ মুনির ব্যাট থেকে।

ইংলিশ নারী বোলারদের মধ্যে আনিয়া স্রাবসোল নেন সর্বোচ্চ ৩ উইকেট। সোপি একলেস্টোন নেন ১ উইকেট। একজন হলেন রানআউট।

আরও পড়ুন : স্ত্রীকে পুড়িয়ে হত্যা

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার অ্যালিসা হিলি এবং হাইনেস মিলে গড়েন ১৬০ রানের বিশাল জুটি। এরপর বেথ মুনি এবং অ্যালিসা হিলি মিলে গড়েন ১৫৬ রানের বিশাল জুটি। রিচায়েল হাইনেস আউট হন ৯৩ বলে ৬৮ রান করে। বেথ মুনি ৪৭ বলে করেন ৬২ রান।

বাকিদের মধ্যে এলিসি পেরি অপরাজিত থাকেন ১৭ রানে, ১০ রান করে আউট হন লেগ ম্যানিং এবং তালিয়া ম্যাকগ্রা অপরাজিত থাকেন ৮ রানে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ময়মনসিংহে ইসলামী ব্যাংকের সম্মেলন অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

শ্রমিকদের নিরাপত্তায় শিল্প পুলিশ বদ্ধপরিকর

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈদ...

কাতারের আমিরের নামে হচ্ছে সড়ক-পার্ক

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকায় কাতারের আমির শেখ তামিম বিন...

নির্বাচনকালীন আ’লীগের সম্মেলন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সা...

ঢাকায় আসছেন কাতারের আমির

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সফরে প্রথমবারের মতো ঢাকা আসছেন ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা