ব্যাটিংয়ে বিপর্যয়ে বাংলাদেশ। সাকিব-তামিম-লিটন
খেলা

ব্যাটিংয়ে বিপর্যয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের দ্য ওয়ান্ডারার্সের ব্যাটিং সহায়ক উইকেটের ফায়দার পরিবর্তে প্রোটিয়াদের গতি ঝড়ে বিপর্যয়ের মুখে বাংলাদেশ দলের টপঅর্ডার ব্যাটিং লাইনআপ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত যেন বুমেরাং হয়ে ফিরলো টাইগার শিবিরে।

আরও পড়ুন : মানুষের কষ্ট লাঘবে চেষ্টা করছে সরকার

দলের প্রথম ৫ ব্যাটার ইনিংসের ১৩ ওভারের মধ্যে মাত্র ৩৪ রান তুলতেই সাজঘরে ফিরে গেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩৫ রান। বিপর্যয়ের মুখে ষষ্ঠ উইকেট জুটিতে ব্যাটিং করছেন আফিফ হোসেন ধ্রুব ও মাহমুদউল্লাহ রিয়াদ।

প্যাভিলিয়নের পথ ধরেছিলেন পাওয়ার প্লে'র ১০ ওভারে প্রথম ৩ ব্যাটার তামিম ইকবাল, সাকিব আল হাসান ও লিটন দাস। পরে বেশিক্ষণ থাকতে পারেননি মিডলঅর্ডারের ২ ব্যাটার ইয়াসির আলি রাব্বি এবং মুশফিকুর রহিম। কাগিসো রাবাদা একাই নিয়েছেন ৩ উইকেট।

তামিম ও সাকিব হঠাৎ লাফিয়ে ওঠা ডেলিভারিতে পরাস্ত হয়েছেন। লুঙ্গি এনগিডির বলে তার গ্লাভসে লেগে বল চলে যায় কেশভ মহারাজের হাতে।

আরও পড়ুন : আজিজ মোহাম্মদের বিরুদ্ধে পরোয়ানা

টাইগার অধিনায়ক ৪ বল খেলে করেছেন ১ রান। পরে রাবাদার একই ধরনের ডেলিভারিতে ফ্লিক করে গিয়ে বাইরের কানায় লেগে সাজঘরে ফেরেন রানের খাতা খুলতে না পারা সাকিব।

লিটন দাস শুরু থেকেই এ দুজনের চেয়ে তুলনামূলক সাবলীল ছিলেন। পরিস্থিতি সামাল দেওয়ার প্রতিশ্রুতি ছিল তার ব্যাটে। কিন্তু বেশিক্ষণ থাকতে পারেননি তিনি। রাবাদার ভেতরে ঢোকা বাউন্সারে ধরা পড়েন লিটন।

আরও পড়ুন : ঢাকার সঙ্গে চুক্তি করতে চায় ওয়াশিংটন

ইনিংসের ৮ম ওভারের প্রথম বলটিই খানিক টেনে খাটো লেন্থে করেন রাবাদা। হালকা সুইং করে ভেতরে ঢুকছিল সেই ডেলিভারি। বলের লাইন থেকে সরে যাওয়ার চেষ্টা করেও বাঁচতে পারেননি লিটন। বল তার ব্যাটের কানায় লেগে জমা পড়ে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের গ্লাভসে।

একই ওভারে সাজঘরে ফিরতে পারতেন পাঁচ নম্বরে নামা ইয়াসির আলি রাব্বিও। তবে স্লিপে দাঁড়িয়ে তার সহজ ক্যাচ ছেড়ে দেন প্রথম স্লিপের ফিল্ডার জানেমান মালান। রাব্বি বেঁচে গেলেও, বাঁচেননি লিটন। তিনি আউট হওয়ার আগে ২১ বলে করেছেন ১৫ রান।

রাবাদা ইনিংসের ১২তম ওভারে টানা ষষ্ঠ ওভার করতে এসে শেষ বলে রাব্বিকে সাজঘরে পাঠান। আগের ম্যাচে ক্যারিয়ারের প্রথম ফিফটি পেলেও, আজ মাত্র ২ রান করতে পেরেছেন রাব্বি।

আরও পড়ুন : চ্যালেঞ্জের মুখে মার্কিন নিষেধাজ্ঞা

পরের ওভারে প্রায় ৫ বছর পর ওয়ানডে খেলতে নামা ওয়েইন পারনেলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। তিনি ৩১ বল খেলে করতে পেরেছেন মাত্র ১২ রান।

আরও পড়ুন : শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চডুবি

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাস ও মুস্তাফিজুর রহমান।

সান নিউজে/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় টানা চতুর্থ দিনের মতো দেশের ও...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঈদের আমেজ শেষ হ...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা