খেলা

শূন্যের ছড়াছড়ি

ক্রীড়া প্রতিবেদক: অনেক স্বপ্ন নিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়েছিলো বাংলাদেশ। মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত ভারতীয় আয়োজনের এই টুর্নামেন্টে যাওয়ার আগে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা তিনটি সিরিজ জিতে ছিলো। বিশ্বকাপ অর্জন না হোক অন্তত সেমিফাইনালে খেলবে আশা ছিলো টাইগার বাহিনীর। প্রথম পর্ব মোটামুটিভাবে পার করলেও মূল পর্বে এসে একের পর এক নাস্তানাবুদ হতে হয়েছে টাইগারদের। হিংস্র সেই টাইগার বাহিনী নখ-দাঁত হারিয়ে ভোতা হয়ে গেছে। এখন নিজের প্রাণটা নিয়েও পালানোর সুযোগ পাচ্ছে না।

ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরেছে গো হারা। রইলো বাকি শুধু অস্ট্রেলিয়া। আর এটিতে জিতলেও কোনো ফল হবে না বরং একটু শান্তনা নিয়ে
দেশের পথে পা বাড়াবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হারগুলো কোনো সংজ্ঞাতেই সংজ্ঞায়িত করা যাচ্ছে না। খেলোয়াড়রাও সমালোচনা-পর্যালোচনা মেনে নিতে পারছেন না। গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান সংগ্রহ করে। ২০ ওভারও দাঁড়াতে পারেনি তার আগেই সবকটি উইকেট খোয়া গেছে। লিটন দাস ৩৬ বলে ২৪ রান, মেহেদি হাসান ২৫ বলে ২৫ রান ও শামীম হোসাইন ২০ বলে ১০ রান করেন। আর কোন ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। নাঈম ইসলাম ১১ বলে ৯ রান, অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ৯ বলে তিন রান, তাসকিন আহমেদ ৫ বলে তিন রান করে ঘরে ফিরেন। শূন্যের মেলায় ডুবে গিয়েছিলো ৪ জন। সৌম্য সরকার এক বলে শূন্য, মুশফিকুর রহিম তিন বলে শূন্য, আফিফ হোসেন ১ বলে শূন্য ও নাসুম আহমেদ এক বলে শূন্য রান করে সাজঘরে ফিরেন বিশ্রাম করতে। বিষয়টা এমন যে, কোনো সময় নেই তাড়াহুড়া করে খেলা শেষ করে ঘরে ফিরতে হবে তাদের।

দক্ষিণ আফ্রিকাকে বেশি কষ্ট করতে হয়নি জয়ের বন্দরে পৌঁছাতে। যদিও শুরুতে তাসকিন কিছুটা চাপে ফেলে দিয়েছিলো দলটিকে। তারা ১৩ ওভার ৩ বল খেলে। তাসকিন নিয়েছেন ২ উইকেট, নাসুম ও মেহেদি নিয়েছেন একটি করে উইকেট।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহ...

বাংলাদেশের শান্তির সংস্কৃতি প্রস্তাব গৃহীত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি&...

জগজিৎ সিং অরোরা’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা