খেলা

এলেন নাসুম

ক্রীড়া প্রতিবেদক: ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। এই লজ্জা ঢাকতে সংবাদ সম্মেলনে আসলেন না অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। পাঠিয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে এক উইকেট নেয়া নাসুম আহমেদকে। ৩ ওভারে ২৬ রানে নেন উইকেটটি। আবার ব্যাট হাতে ৯ বলে ১৯ করে আজকের টাইগারদের নায়ক তিনিই। এই নায়ক ব্যর্থতাকে ঠেলে দিলেন ব্যাটারদের দিকে।

২০ ওভার খেলে ৯ উইকেটে ১২৪ রান করেছে বাংলাদেশ দল। সেই রান ৫.৫ ওভার ও ৮ উইকেট হাতে রেখে জিতেছে ইংল্যান্ড দল।

ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই আঙুল তোলা হয় বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের ওপর। কিন্তু সেই ব্যর্থতার ব্যাখ্যা দিতে হয়েছে বোলার নাসুম আহমেদকে। ব্যাটিং ভরাডুবির দিনে আজ বাংলাদেশ দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এসেছেন এই বাঁহাতি স্পিনার।

তিনি বলছিলেন, এটা (ব্যাটসম্যানদের ব্যর্থতা) নিয়ে আমাদের মধ্যে কথা হয়। আমরা প্রথম ছয় ওভারে রান তুলতে পারছি না। এই জন্য আমরা পিছিয়ে পড়ছি। রানও তুলতে পারছি না। উইকেটও পড়ছে। এটা নিয়ে সবাই আলোচনা করছি। সবারই ভালো কিছু করার চেষ্টা আছে। কিন্তু আমাদের দ্বারা হচ্ছে না।

তবে এখনই আশা হারাচ্ছেন না নাসুম। বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে বাংলাদেশ দলের আরও তিনটি ম্যাচ বাকি। একটি ম্যাচ জিতলেই ক্রিকেটারদের আত্মবিশ্বাসের পালে হাওয়া লাগবে, বদলাবে ভাগ্য।

এমন আশার কথা শোনালেন এই বাঁহাতি স্পিনার, আমাদের আরও তিনটা ম্যাচ আছে। এখান থেকে একটা ম্যাচ জিততে পারলে বাকি দুটি ম্যাচেও আমরা ভালো করতে পারব। একটা ম্যাচ জিতলেও পরের ম্যাচের জন্য আত্মবিশ্বাস পেয়ে যাব।

পরের ম্যাচে বাংলাদেশ দলের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ২৯ অক্টোবর শারজার বিশ্ব চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে মাহমুদউল্লাহর দল। বাংলাদেশ দলের মতোই ওয়েস্ট ইন্ডিজও তাদের প্রথম দুই ম্যাচে হেরেছে।

বাংলাদেশকে হারিয়ে জয়ের ধারায় ফিরতে মুখিয়ে থাকবে ক্যারিবীয়রাও। তার আগে ব্যাটিং ছন্দে ফিরতে হবে মাহমুদউল্লাহদের, সেটি আর আলাদা করে উল্লেখ করার প্রয়োজন নেই।

অধিনায়ক মাহমুদউল্লাহও ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে নিজেদের ব্যর্থতার দায় মাথা পেতে নিলেন। তিনি বলেছেন, ব্যাটিং নিয়ে খুবই হতাশ। আজকের উইকেট ভালো ছিল। আমরা শুরুটা ভালো করিনি। মাঝের ওভারে আমরা কোনো জুটি গড়তে পারিনি। যে ভালো শুরুটা দরকার, সেটা আমরা পাচ্ছি না। কারণ, এসব উইকেটে পরে ব্যাটিং করাটা একটু কঠিন। আমার মনে হয়, আমাদের ব্যাটিংয়ের কিছু দিক নিয়ে আরও চিন্তা করা উচিত।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা