খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক: ওমানে পর্দা উঠলো টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় উদ্বোধনী অনুষ্ঠানের শুরু হয়। বাংলাদেশ সময় বিকেল ৪টায় লড়বে স্বাগতিক ওমান ও পাপুয়া নিউ গিনি।

আর বাংলাদেশ সময় রাত ৮টায় লড়বে বাংলাদেশ ও স্কটল্যান্ড। প্রায় এক মাসের ক্রিকেট-‘যুদ্ধ’ শেষ হবে আগামী ১৪ নভেম্বর দুবাইয়ের ফাইনালে। ক্রিকেট বিশ্ব পাবে টি-টোয়েন্টির নতুন বিশ্ব চ্যাম্পিয়ন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আগে হতো দুই বছর পরপর, যার সর্বশেষটি হয়েছে ২০১৬ সালে। ওয়ানডে বিশ্বকাপের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপকেও সমান গুরুত্ব দিতে দুই বিশ্বকাপের মাঝে চার বছর বিরতির সিদ্ধান্ত নিয়েছিলো আইসিসি। পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে তারা। করোনার কারণে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপটি পিছিয়ে চলে যায় ২০২২ সালে, অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিলো সেটি। আর এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপটি হওয়ার কথা ছিলো ভারতে। করোনার তৃতীয় ঢেউয়ের তোড়ে ভারত থেকে সেটি শেষ পর্যন্ত চলে যায় ওমান ও আমিরাতে। তবে বিশ্বকাপের আয়োজক থাকছে ভারতই।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সমর্থকরা এই খেলা উপভোগ করতে পারবেন দেশের তিনটি চ্যানেলে। ওমানের মাসকাটে ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া আসরে মূল পর্বে সুযোগ পেতে ৮ দল লড়াই করবে। দুটি গ্রুপ থেকে মোট চারটি দল সুযোগ পাবে বিশ্বকাপের মূল পর্বে।

২৩ অক্টোবর থেকে শুরু হবে সেরা ১২ দলের লড়াই। অন্যান্য দেশের মতো বিশ্বকাপের শুরু থেকেই প্রতিটি ম্যাচ টিভিতে দেখার সুযোগ থাকছে বাংলাদেশের সমর্থকদেরও। বাংলাদেশের সরকারি টিভি চ্যানেল বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ছাড়াও গাজী টিভি ও টি স্পোর্টসে দেখা যাবে এবারের বিশ্বকাপের খেলা।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভোলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ কর্মশালা 

ভোলা প্রতিনিধি: ভোলায় ইউনিয়ন স্বা...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

হাতিয়া সৈকতে ‘ইয়েলো বেলিড সি স্নেক’

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর দ্ব...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা