খেলা

আইরিশদের সঙ্গেও পারলো না টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক: না, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের। পারলো না আয়ারল্যান্ডকে হারাতে। ১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪৪ রানেই শেষ হয়ে যায় ২০টি ওভার। ১০ উইকেট খুইয়ে ৩৩ রানে হেরেছে টাইগার বাহিনী। ফলে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে হারের স্বাদ পেলো বাংলাদেশ।

এর আগে বিশ্বকাপ মিশনে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ লড়াই করে বাংলাদেশ। কিন্তু শেষের নাটকীয়তায় হেরে যায় টাইগাররা। বাংলাদেশের দেওয়া ১৪৮ রানের জবাবে একপর্যায়ে ৮০ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিলো শ্রীলঙ্কা। তবে শেষ দিকে দুর্দান্ত ব্যাটিংয়ে ৪ উইকেটে জয় তুলে নেয় লঙ্কানরা।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে মাত্র ৪ জন দুই অঙ্কের ঘরে পা রাখে। তাদের মধ্যে নুরুল হাসান ২৪ বলে ৩৮, সৌম্য সরকার ৩০ বলে ৩৭, আফিফ হোসাইন ১৬ বলে ১৭ ও তাসকিন আহমেদ ১১ বলে ১৪ রান করেন।

তা ছাড়া মোহাম্মদ নাঈম ৩, লিটন দান ১, মুশফিকুর রহিম ৪, শামীম হোসাইন ১, মেহেদি হাসান ৯, নাসুম আহমেদ শূন্য ও মুস্তাফিজুর রহমান ৭ রান করেন।

আয়ারল্যান্ডের পক্ষে মার্ক অ্যাডায়ার ৩, ক্রেগ ইয়াং ২, জোশ লিটল ২, সিমি সিং ১ ও বেন হোয়াইট ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময় অনুযায়ী দুপুর ১২টায় শেখ জায়েদ স্টেডিয়ামের গ্রাউন্ড টুতে আগে ব্যাট করে তিন উইকেটে ১৭৭ রানের সংগ্রহ করে আয়ারল্যান্ড। আইরিশদের পক্ষে গ্যারেথ ডেলেনি ৫০ বলে ৮৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বলবার্নি। ওপেনিং করতে নেমে অধিনায়ক ও পল স্টার্লিং দারুণ শুরু এনে দেন আয়ারল্যান্ডকে।

১৬ বলে ২২ রান করে চতুর্থ ওভারের শেষ বলে আউট হন স্টার্লিং। তার উইকেট তুলে নেন নাসুম আহমেদ।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ও শরীফুল ব্যয়বহুল ছিলেন। ফিজ চার ওভারে দেন ৪০ আর শরীফুল দেন ৪১। নাসুম ৩ ওভারে ৩৩ রান দিয়ে এক উইকেট নেন। তাসকিন চার ওভারে ২৬ রান দিয়ে নেন দুই উইকেট।

বাংলাদেশ দল: লিটন দাস (অধিনায়ক), নাইম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মাহেদি, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন।

আয়ারল্যান্ড দল: অ্যান্ড্রু বালবর্নি, মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, জোশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, কেভিন ও'ব্রায়েন, নিল রক, সিমি সিং, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, ক্রেগ ইয়াং।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

রাজধানীতে হিট স্ট্রোক যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আমিন বাগে মেহেদী হাসান (২৩) নামে...

ডাম্প ট্রাক খাদে পড়ে ৯ শ্রমিক নিহত

জেলা প্রতিনিধি: রাঙামাটির বাঘাইছড়...

যুক্তরাষ্ট্র নীরবে ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে ইউক্রেনে  

আন্তর্জাতিক ডেস্ক: রুশ এই আগ্রাসনের শুরু থেকেই ইউক্রেনকে সাম...

আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক: হিট অ্যালার্টের...

ফাল্গুনী মুখোপাধ্যায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা