খেলা

ইসিবির পাশে দাঁড়াল ভারতীয় বোর্ড

সান নিউজ ডেস্ক: কোভিডের কারণে গত দেড় বছরেরও বেশি সময় ধরে থমকে গিয়েছে সবকিছু। এর প্রভাব পড়েছে ক্রিকেটে। তেমনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) বিরাট আর্থিক ক্ষতির মুখে পড়তে চলেছে ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট বাতিল হয়ে যাওয়ায়। প্রায় ২৫ মিলিয়ন পাউন্ড আর্থিক ক্ষতি হতে পারে তাদের। সেই ক্ষতি পুষিয়ে দিতে পরের বছর বাড়তি দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ডের এক দৈনিকের খবর অনুযায়ী, চলতি বছরে ক্রিকেট থেকে ৪০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হতে পারে ইসিবি-র। তার মধ্যে রয়েছে ম্যাঞ্চেস্টার টেস্টও। সেই ক্ষতি পুষিয়ে দিতে ভারতের তরফে বাড়তি দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দেওয়া হয়েছে। তবে ম্যাঞ্চেস্টার টেস্টের পরিবর্তে নয়। ওই টেস্ট ম্যাচ আলাদা করে কোন এক সময়ে খেলা হবেই। সেটি সিরিজের অংশ হিসেবে হোক বা আলাদা একটি টেস্ট হিসেবে।

আগামী বছর জুলাইয়ে তিনটি করে একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ডে যাবে ভারত। সে সময় টি-টোয়েন্টি সিরিজের দৈর্ঘ্য বাড়ানো নিয়ে প্রস্তাব দেওয়া হয়েছে ভারতের তরফ হতে। তবে সম্প্রচারকারীদের রাজি হওয়ার উপর গোটা বিষয়টি নির্ভর করছে। ম্যাঞ্চেস্টার টেস্টের জন্য ২৫ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করেছিলেন তারা। দু’টি টি-টোয়েন্টি থেকে সেই টাকা ওঠার সম্ভাবনা কম।

উল্লেখ্য, গত বছর করোনাভাইরাস মহামারির কারণে সংকটময় সময়ে আর্থিক অবস্থা খতিয়ে দেখতে সরকারের পক্ষ থেকে একটি কমিটি করা হয়েছিল। সেখানে ইসিবির চিফ টম হ্যারিসন বলেছিলেন, ৮০০ দিনের ক্রিকেট ভেস্তে যাওয়ার শঙ্কা আছে তাদের।

গত বছরের ২৯ মে পর্যন্ত ক্রিকেট স্থগিত রাখা হয়েছিল। পরিস্থিতি উন্নতির বদলে অবনতি হওয়া সেই সীমা বেড়েছে গত বছরের ১ জুলাই পর্যন্ত। টম হ্যারিসন বলেছিলেন, ‘এই বছর ঘরের মাঠে আর কোনো ক্রিকেট না হলে সর্বোচ্চ ৩৮ কোটি পাউন্ড ক্ষতি হতে পারে (বাংলাদেশি মুদ্রা প্রায় ৪০০ কোটি টাকা)। যদি পরিস্থিতি ভালো হয় তবে হয়তো এ বছর কিছু টেস্ট হতে পারে। সেরকম হলে ক্ষতি কিছুটা পুষিয়ে আনা যাবে।’

সান নিউজ/এনএএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

প্রথম দফায় ভোট পড়েছে ৬০ শতাংশ

আন্তর্জাতিক ডেস্ক: প্রতিবেশী দেশ...

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল

নিজস্ব প্রতিবেদক : চলমান তাপপ্রবাহের মধ্যে শিশু শিক্ষার্থীদে...

গাঁজার গাছসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা