খেলা

বিকেএসপিতে বঙ্গবন্ধু কর্নার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) বঙ্গবন্ধু কর্নার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এম পি।

শনিবার (৪ সেপ্টেম্বর) সাভারের জিরানীতে অবস্থিত বিকেএসপিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তাঁর সমগ্র রাজনৈতিক জীবনে সীমাহীন নির্যাতন, নিপীড়ন ও অত্যাচারের শিকার হয়েছেন। তিনি ছিলেন ক্ষণজন্মা মহাপুরুষ, তাঁর নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠিত হলো এই অনন্য বাতিঘর।

জাতির পিতা খেলাধুলা ভালবাসতেন তাঁর আদর্শে বিকেএসপি’র প্রশিক্ষণার্থীরা অনুপ্রাণিত হবে, বিশ্ব মাঝে নব নব বিজয় কেতন উড়বে। বঙ্গবন্ধু কর্নারের ছবি তথ্য, মুক্তিযুদ্ধের দলিল ইত্যাদির সাহায্যে তাঁর বীরত্বপূর্ণ সংগ্রাম, ত্যাগ তিতিক্ষা চেতনা ও দর্শনের সাথে নতুন প্রজন্ম পরিচিত চমৎকার হওয়ার সুযোগ পাবে । তাদের হৃদয়পটে বঙ্গবন্ধুর চেতনা প্রস্ফুটিত হবে।

১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্রীড়া প্রতিষ্ঠান হিসেবে বিআইএস (বাংলাদেশ ইনস্টিটিউট অব স্পোর্টস) প্রতিষ্ঠা করেন যা পরবর্তীতে বিকেএসপি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনের খেলোয়াড়বৃন্দ পরিদর্শনে এলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে সুস্পষ্ট ধারনা পাবে এই বঙ্গবন্ধু কর্নার থেকে। বিকেএসপির সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধুক কর্নার একটি অনন্য মাইল ফলক।

তিনি বলেন, প্রশিক্ষণার্থীদের আধুনিক ভাষা জ্ঞানে দক্ষতাসহ সামগ্রিক দক্ষতা বিকাশে ল্যাংগুয়েজ ল্যাব বিকেএসপির তথা দেশের ভাবমূর্তি বিকাশে অসামান্য অবদান রাখবে। তাছাড়া ল্যাঙ্গুয়েজ ল্যাব স্থাপনের মধ্যে দিয়ে বিশ্বের সকল ভাষার প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি আমাদের মাতৃভাষা বাংলা রক্ষার্থে যে সকল তরুণ তাদের বুকের তাজা রক্ত দিয়েছিলেন তাদের সেই সীমাহীন ত্যাগের প্রতিও বিনম্র শ্রদ্ধা জানানো হয়েছে।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিকেএসপির কর্মকর্তাবৃন্দ, প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সাননিউজ/জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছর পর ইউরোপ...

ঢাকায় আসছেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক: ২ দিনের সফরে আজ...

১৪১ উপজেলায় সাধারণ ছুটি কাল

নিজস্ব প্রতিবেদক: প্রথম ধাপের উপজ...

টিসিবির পণ্য বিক্রি শুরু আজ 

নিজস্ব প্রতিবেদক: এক কোটি কার্ডধা...

বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ঢাকাসহ ১৫ অঞ্চলে ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ঢাকাসহ দেশের ১৫...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা