খেলা

অনুশীলনে এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক: ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের 'ডি' গ্রুপের ম্যাচে বসনিয়া হার্জেগোভিনার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। প্রতিপক্ষ দুর্বল হলেও নিজেদের সেরা ফুটবল খেলে জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী কোচ দিদিয়ের দেশম। আর ট্রান্সফার মার্কেটের কিলিয়ান এমাবাপ্পেকে নিয়ে নাটকীয়তা চললেও জাতীয় দলেই তার মনোযোগ আছে বলে জানান ফ্রান্স অধিনায়ক হুগো লরিস। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বুধবার (১ সেপ্টেম্বর)

ইউরো চ্যাম্পিয়নশিপের শীর্ষ ষোল থেকে বিদায়ের পর আবারো মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। বিশ্বকাপ বাছাই পর্বে তাদের প্রতিপক্ষ বসনিয়া হার্জেগোভিনা। মেইনাউ স্টেডিয়ামে বসনিয়াকে আতিথ্য দেয়ার আগে গোটা দলকে পাচ্ছেন কোচ দিদিয়ের দেশম।

কয়েক ঘণ্টা আগেই শেষ হলো এ মৌসুমের দল বদল। যেখানে জোর চেষ্টা ছিল কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার। শেষ পর্যন্ত পিএসজিতেই থাকতে হচ্ছে এ ফরাসি ফুটবলারকে। তবে সব কিছু ছাপিয়ে এখন জাতীয় দলের অ্যাসাইনমেন্টে মনোযোগী তরুণ সেনসেশন। অধিনায়ক হুগো লরিসও মুখিয়ে এমবাপ্পের দিকে।

ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস বলেন, পিএসজির হয়ে সবশেষ ম্যাচেও এমবাপ্পে দুটি গোল করেছে। সে তার কাজের প্রতি খুবই মনযোগী। সে প্রতিদিন নতুন করে নিজেকে প্রমাণের চেষ্টা করে। রিয়াল মাদ্রিদে যাওয়া না যাওয়া নিয়ে অনেক আলোচনা হয়েছে। সে এখন জাতীয় দলের অনুশীলনে মনযোগী। আশা করি, এখানে তার পুরো সার্ভিস পাব।

ইউক্রেনের বিপক্ষে ড্র দিয়ে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করলেও কাজাখস্তানকে হারিয়ে টেবিলের শীর্ষে আছে ফরাসিরা। বসনিয়ার বিপক্ষে হারের স্মৃতি নেই বেঞ্জমাদের। ৫ বারের দেখায় ৩টি জয় আর দুটি ড্র। স্বাভাবিক ভাবেই ফেভারিট হয়ে মাঠে নামবে ফ্রান্স।

২৩ সদস্যের দলে চার নতুন মুখ রেখেছেন দিদিয়ের দেশম। প্রতিপক্ষের রক্ষণে ত্রাস ছড়াতে প্রস্তুত রয়েছেন এমবাপ্পে, গ্রিজম্যান আর করিম বেঞ্জেমারা। তাছাড়া মাঝ মাঠ থেকে বড় তৈরি করে দেওয়ার কাজটা করবেন পল পগবা, র‌্যাবিয়ট, হার্নান্দেজরা। তাই জয়ের ব্যাপারে আশা রাখছে ফ্রান্স।

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম বলেন, দেখুন, পেশাদার ফুটবল জীবনে এমন সময় আসবে। দল বদলের এই হিসেব নিকেষ এখন শেষ। আর ওরা এমন পরিস্থিতিতে এর আগেও পরেছে। আমি অনুশীলনে ফুটবলারদের অনেক স্বাচ্ছন্দ্যে অনুশীলন করতে দেখেছি। আমরা এখন বিশ্বকাপ বাছাই নিয়েই ফোকাস করছি। আর ছেলেরা জানে ম্যাচটা কতো গুরুত্বপূর্ণ। আশা করি বসনিয়ার বিপক্ষে আরো একটা জয় নিয়ে আমরা ফিরবো।'

ফ্রান্স শিবিরে এনগোলো কন্তে কে নিয়ে কিছুটা সন্দেহ থাকলেও। বসনিয়া হার্জেগোভিনা শিবিরে নেই কোন ইনজুরি সমস্যা। ম্যাচটা যে জমজমাট হবে তা বলাই যায়।

সান নিউজ/এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সুন্দরবনে আগুন নেভাতে যোগ দিল ৩ বাহিনী

নিজস্ব প্রতিবেদক: পূর্ব সুন্দরবনে...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা