খেলা

বিরতি চাচ্ছেন উইলিয়ামস

ক্রীড়া ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতিতে যেতে চাচ্ছে শন উইলিয়ামস। চলতি ইউরোপ সফরের পরই খেলা থেকে আপাতত নিজেকে সরিয়ে নিতে চান জিম্বাবুয়ের টেস্ট অধিনায়ক। তবে ভবিষ্যতে সাদা বলের ক্রিকেটে ফেরার দুয়ার খোলা রাখছেন তিনি।

জিম্বাবুয়ের টিম ম্যানেজমেন্টকে নিজের চাওয়ার কথা জানিয়ে দিয়েছেন উইলিয়ামস। আনুষ্ঠানিকভাবে তিনি এখনও জিম্বাবুয়ের টেস্ট অধিনায়ক। তবে চাওয়া পূরণ হলে, তার টেস্ট ক্যারিয়ারের সমাপ্তি এখানেই।

সবশেষ সিরিজে বাংলাদেশের বিপক্ষে কোনো সংস্করণেই উইলিয়ামস খেলতে পারেননি কোভিড আক্রান্ত পরিজনের সংস্পর্শে এসে আইসোলেশনে থাকায়। এরপর আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরের দলে রাখা হয় তাকে। তবে তিনি তখন অনুরোধ করেছিলেন, আয়ারল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ কিংবা স্কটল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজের কোনো একটিতে তাকে দলে না রাখার জন্য। আয়ারল্যান্ডে ওয়ানডে সিরিজে তিনি খেলতে চান বলেও জানিয়েছিলেন।

সেই অনুরোধ রাখার কোনো খবর জানা যায়নি। তবে মূল স্কোয়াডের ৬ দিন পর আয়ারল্যান্ডে যান উইলিয়ামস। সেখানে কোয়ারেন্টিন শেষ হওয়ার পরপরই নিজের সিদ্ধান্তের কথা জানান টিম ম্যানেজমেন্টকে।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানাচ্ছে, মূলত জৈব-সুরক্ষা বলয়ের মানসিক ধকল ও ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে দুর্ভাবনা মিলিয়ে তার এই সিদ্ধান্ত।

উইলিয়ামস আয়ারল্যান্ডে পা রাখার আগেই ইউরোপ সফরের জন্য ক্রেইগ আরভিনকে অধিনায়ক ঘোষণা করে জিম্বাবুয়ে। ইএসপিএনক্রিকইনফোর খবর, নেতৃত্ব না পেয়ে উইলিয়ামস অখুশি নন, তবে জিম্বাবুয়ে ক্রিকেটের অনেক কিছু নিয়েই তার ভেতর ক্ষোভ ও যন্ত্রণা আছে। এছাড়াও, কোচ লালচাঁদ রাজপুতের সময়ে জিম্বাবুয়ের পারফরম্যান্স একদমই বাজে। ২০২৩ বিশ্বকাপেও জিম্বাবুয়ে খেলতে পারবে না বলেই একরকম নিশ্চিত উইলিয়ামস ও দলের অন্য সিনিয়র ক্রিকেটাররা।

উইলিয়ামসের আন্তর্জাতিক অভিষেক ২০০৫ সালে। টেস্ট খেলেছেন তিনি ১৪টি। ৪ সেঞ্চুরিতে ও ৪১.৩৬ গড়ে রান ১ হাজার ৩৪। বাঁহাতি স্পিনে উইকেট ২১টি।
১৩৬ ওয়ানডেতে ৪ সেঞ্চুরি ও ৩২ ফিফটিতে রান ৩ হাজার ৯৫৮, গড় ৩৫.০২। উইকেট ৭২টি। ৪৭ টি-টোয়েন্টিতে ৬ ফিফটিতে রান ৯৪৫। গড় ২২.৫০, স্ট্রাইক রেট ১২৮.৩৯। উইকেট ৩২টি।

জিম্বাবুয়েকে নেতৃত্ব দিয়েছেন তিনি চার টেস্ট, দুই ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টিতে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

ইসলামী ব্যাংকের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির উদ্যোগে এব...

বিএটি বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ব্রিটিশ আমেরিকা...

হাতিয়ায় পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়াতে একটি পুকুরে ১০০ রুপা...

ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা