খেলা

অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে নেতিবাচক কিছু নয়: বিসিবি

নিজস্ব প্রতিনিধি: করোনাভাইরাসের প্রকোপে সারা বিশ্ব টালমাটাল। এর ফলে ক্রীড়া অঙ্গনে প্রভাব পড়েছে ব্যাপক। আন্তর্জাতিক ক্রিকেট এখনো পুরোটাই জৈব সুরক্ষা বলয় কেন্দ্রিক। কোনও দলকে আতিথেয়তা দিতে গেলে আগে নিশ্চিত করতে হয় স্বাস্থ্যগত নিরাপত্তা।

নিরাপত্তাজনিত সর্বোচ্চ প্রতিশ্রুতি দিয়ে অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অনেক গড়িমসির পর ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে রাজি হয়েছে। চূড়ান্ত হয়ে গেছে দুই দলের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির সূচি।

এদিকে করোনাভাইরাসের স্থগিত করে দেয়া হয়েছে চলতি ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ওয়েস্ট ইন্ডিজ দল সংশ্লিষ্ট এক টিম স্টাফ করোনা পজিটিভ হওয়ায় সতর্কতাস্বরুপ নেয়া হয়েছে এ সিদ্ধান্ত। দুই দলের খেলোয়াড়দের পাঠানো হয়েছে আইসোলেশনে।

এদিকে চলতি মাসের ২৯ তারিখ বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া দলের। পরে আগামীৎআগস্ট থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু অসিরা এখন আইসোলেশনে বন্দী হয়ে পড়ায় শঙ্কার মেঘ দেখা দিয়েছে তাদের বাংলাদেশ সফরকে ঘিরেও।

বিশেষ করে একাধিক অস্ট্রেলিয়ান গণমাধ্যমে ছাপানো হয়েছে, বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তার খবর। তবে এ বিষয়ে এখনও পর্যন্ত নেতিবাচক কিছু দেখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও শঙ্কার কিছু জানানো হয়নি।

শুক্রবার দুপুরে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আমরা মিডিয়ার মাধ্যমে অস্ট্রেলিয়া আর ওয়েুঠ ইন্ডিজের মধ্যে চলমান সিরিজের ঘটে যাওয়া ঘটনা জেনেছি। তাতে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর অনিশ্চিত হয়ে গেছে- এমন কোন খবর আমাদের জানা নেই।’

‘ক্রিকেট অস্ট্রেলিয়া আমাদের এ ব্যাপারে কোন কিছুই জানায়নি। তাই অস্ট্রেলিয়ার বাংলদেশ সফর নিয়ে কোনরকম অনিশ্চয়তার কথা আমাদের জানা নেই। বরং বৃহস্পতিবারও ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে, তারা এ ব্যাপারে কোনরকম নেতিবাচক কথা জানায়নি আমাদের।’

‘কাজেই পুরো বিষয়টাকে এখনও নেতিবাচক দৃষ্টিতে না দেখে আমরা ইতিবাচক চোখেই দেখছি। অস্ট্রেলিয়ার সব কিছু ঠিক থাকলে ২৯ জুলাই ঢাকা আসার কথা। আমরা এখনো সেটাই জানি।’

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

এলপি গ্যাসের দাম কমলো 

নিজস্ব প্রতিবেদক: ভোক্তা পর্যায়ে আরেক দফা কমানো হলো তরলীকৃত...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা