খেলা

যে কারণে রোমাঞ্চিত মেসি

স্পোর্টস ডেস্ক: ক্লাব ফুটবল মৌসুম এখন শেষ। জাতীয় দলের দায়িত্ব পালন। এবার অধিনায়ক লিওনেল মেসি এখন আর্জেন্টিনায়। বিশ্বকাপ বাছাইপর্বের দুটো ম্যাচ আছে সামনে, এরপরই কোপা আমেরিকায় আর্জেন্টিনার ২৮ বছরের শিরোপাখরা মোচনের লক্ষ্যে মাঠে নামবেন তিনি।

তার আগে তিনি জানালেন, কোপা আমেরিকায় ‘ভালো কিছু’ করতে তর সইছে না তার। জাতীয় দলের হয়ে শেষবার খেলেছিলেন সেই ২০২০ সালের অক্টোবরে।

এরই করোনাভাইরাসের কারণে দ্বিতীয় দফায় থমকে গিয়েছে বিশ্বকাপ বাছাই, যার ফলে গত মার্চে হয়নি কোনো খেলা। ব্রাজিল আর্জেন্টিনার দারুণ প্রতীক্ষিত ম্যাচটাও গেছে পিছিয়ে।

তবে তার আক্ষেপ নেই, মেসি উচ্ছ্বসিত জাতীয় দলে ফিরতে পেরেই। সম্প্রতি আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ওলে কে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘এখানে সতীর্থদের কাছে ফিরে আসতে পেরে বেশ আনন্দিত আমি। সত্যটা হচ্ছে, এখনকার পরিস্থিতিটা বেশ অদ্ভুত, ভিন্ন।

এ নিয়েই বাঁচতে হবে আমাদের। তবে আমরা স্বাভাবিক জীবন যাপনও করতে পারব না। ধীরে ধীরে আমরা একত্রিত হচ্ছি। কঠোর পরিশ্রম করে নিজেদেরকে বিশ্বকাপ বাছাইপর্বের জন প্রস্তুত করছি, দুটো ম্যাচই বেশ কঠিন।’

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের পঞ্চম ম্যাচে শুক্রবার সকালে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। চিলির বিপক্ষে সাম্প্রতিক স্মৃতিটা মেসিদের বেশ তেতো। ২০১৫ আর ২০১৬ সালে এই চিলির কাছে হেরেই যে আর্জেন্টিনা কোপা আমেরিকা জয়ের দুয়ার থেকে ফিরে এসেছিল। তাই ম্যাচটার আগে মেসিকে বেশ সতর্কই মনে হলো।

মেসির কথায়, ‘বাছাইপর্বের সব ম্যাচই বেশ কঠিন। চিলি বেশ কঠিন প্রতিপক্ষ। নতুন কোচ এসেছেন, তার অধীনে কম ম্যাচই খেলেছে দলটি; তবে তাদের বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছে, সঙ্গে আছে তরুণ কিছু খেলোয়াড়ও। আমাদের মতো। কিছু পরিবর্তন আমাদের দলেও এসেছে, তবে আমরা ধীরে ধীরে উন্নতি করছি, আমরা বেশ লড়াকু এক দল।’

বিশ্বকাপ বাছাইপর্বের দুটো ম্যাচ পরেই কোপা আমেরিকার লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। তার আগে মেসিকে বেশ আশাবাদীই শোনাল, ‘আমি খুবই রোমাঞ্চিত, ভালো কিছুর চেষ্টা করার তীব্র এক ইচ্ছাশক্তি কাজ করছে।

শেষ কোপা আমেরিকায় আমরা ভালো একটা ভাবমূর্তি নিয়ে শেষ করেছিলাম, কিন্তু আমরা সেখানেই বসে থাকতে পারি না, আমাদের আরও উন্নতি প্রয়োজন।

বাছাইপর্বের প্রথম ম্যাচগুলো ভালো ছিল, কিন্তু দুর্ভাগ্যক্রমে আমরা এরপর আর একত্রিত হতে পারিনি। সেই মানে দ্রুতই উঠে যেতে হবে আমাদের। ক্রমাগত উন্নতি করতে হবে।’

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় আব্দুর রহমান না...

ইরফান খান’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বাস-মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত ২

জেলা প্রতিনিধি : কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও...

রাজধানীতে ট্রেনে কাটা পড়ে নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁওয়ে রেল গেট এলাকায় ট্রেনের...

টিপু-প্রীতি হত্যা মামলার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা