খেলা

এভারটনের কাছে হেরেছে চেলসি

স্পোর্টস ডেস্ক : এভারটনকে গুডিসন পার্কে হারাতে পারলে শীর্ষে ওঠার সুযোগ ছিল চেলসির সামনে। তবে না ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল তা পারেননি, উল্টো কার্লো আনচেলোত্তির এভারটনের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরে পয়েন্ট টেবিলের তিনেই রয়ে গেছেন। পেনাল্টি স্পট থেকে সিগুর্ডসনের করা একমাত্র গোলই পার্থক্য গড়ে দিয়েছে ম্যাচের ভাগ্যের।

ঘরের মাঠে শুরু থেকেই চেলসির ওপর চড়াও এভারটন। দুর্দান্ত প্রতি আক্রমণে ম্যাচের ২২ মিনিটের মাথায় চেলসির ডি বক্সে বল নিয়ে ঢুকে পড়েন এভারটন স্ট্রাইকার কালভার্ট লেউইন। তবে ডি বক্সের ভেতর তাকে ফাউল করে বসেন চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি, আর সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গিলফি সিগুর্ডসন বল জালে জড়ালে ১-০ ব্যবধানে এগিয়ে যায় এভারটন।

গোল হজম করে আক্রমণাত্মক হয়ে ওঠে অল ব্লুজরা। একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে এভারটনের রক্ষণকে। তবে কিছুতেই কার্লো আনচেলোত্তির দলের রক্ষণে ফাটল ধরাতে পারছিল না জিরুড, ভার্নার ও হার্ভাটজের মতো ফরোয়ার্ডরা। এভাবে প্রথমার্ধ কাটে আর দ্বিতীয়ার্ধের শুরুতেও দেখা মেলে একই চিত্রের। আক্রমণাত্মক চেলসির বিরুদ্ধে এভারটন কিছুটা রক্ষণ সামলে প্রতি আক্রমণে খেলার চেষ্টা করছিল। যার ফল মিলেছে প্রথমার্ধেই।

দ্বিতীয়ার্ধেও প্রতি আক্রমণে খেলে ফল পাচ্ছিল এভারটন। দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে আরও এক পেনাল্টি আদায় করে নেন কালভার্ট তবে এবার ভিএআরে দেখা মেলে তিনি ছিলেন অফসাইড পজিশনে তাই এই যাত্রায় রক্ষা পায় চেলসি। তবে হাল ছাড়েনি চেলসি, শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছে ম্যাচে সমতায় ফিরতে। ম্যাচের ৮১ মিনিটে সমতায় ফেরার অনেক কাছে পৌঁছে গিয়েছিল তারা কিন্তু মেসন মাউন্টের শট গোলপোস্টে লেগে ফিরে আসলে সমতায় ফেরা হয়নি তাদের।

চেলসির গোলের সুযোগ হাতছাড়া করার মহড়ায় শেষ পর্যন্ত সিগুর্ডসনের করা পেনাল্টি থেকে এক মাত্র গোলই এনে দেয় এভারটনের ১-০ ব্যবধানের জয়। এই জয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে উঠে এসেছে এভারটন। আর হারলেও টেবিলের ২২ পয়েন্ট নিয়ে তিনে চেলসি। শীর্ষে আছে যথারীতি জোসে মোরিনহোর টটেনহাম হটস্পার্স ২৪ পয়েন্ট নিয়ে। সমান পয়েন্ট নিয়েও দুই বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা