খেলা

রোনালদোর জোড়া গোল উড়েগেলো মেসির বার্সা

স্পোর্টস ডেস্ক : ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে দুই কিংবদন্তি ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির লড়াইটা অন্য সবকিছুকে ছাড়িয়ে ছিল আলোচনার কেন্দ্রবিন্দুতে। ইউভেন্তাসের মাঠে মেসির এক গোলে প্রথম লেগ বার্সা জিতেছিল ২-০ ব্যবধানে। আর ক্যাম্প ন্যুতে তাই ছিল রোনালদোর পালা। মেসি এক গোল করেছিলেন তার দলের বিপক্ষে আর রোনালদো দুই গোল করে নিজের দলকে জেতালেন ৩-০ ব্যবধানে।

ক্যাম্প ন্যুতে ম্যাচ শুরুর আগেই আলোচনার শীর্ষে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির চিরপ্রতিদ্বন্দ্বিতা। কে এগিয়ে যাবে এবারের লড়াইয়ে? মেসি নাকি রোনালদো? দিন শেষে অবশ্য ক্রিস্টিয়ানো রোনালদোই এগিয়ে গেলেন।

বার্সার ঘরের মাঠে মাত্র ১২ মিনিটের মাথায় ডি বক্সে রোনালদোকে ফাউল করে বসেন বার্সার তরুণ ডিফেন্ডার আরাহো। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া রোনালদোকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজাতে দ্বিতীয়বার ভাবতে হয়নি রেফারিকে। পেনাল্টি স্পট থেকে ঠান্ডা মাথায় টার স্টেগানকে বাঁ দিকে পাঠিয়ে দিয়ে সোজাসুজি শটে বল জালে পাঠান পর্তুগিজ এই মহাতারকা। ক্যাম্প ন্যুয়ে ১৩ মিনিটেই রোনালদোরা এগিয়ে ১-০ ব্যবধানে।

রোনালদোর গোলের মাত্র মিনিট সাতেক পর হুয়ান কুয়াদ্রাদো রোনালদো ও ম্যাকেনিকে লক্ষ্য করে দুর্দান্ত এক ক্রস দেন। পেনাল্টি অঞ্চলে থাকা ম্যাকেনি হাওয়ায় ভেসে দুর্দান্ত অ্যাক্রোবেটিক শটে বল জালে জড়ালে ম্যাচের ২০ মিনিটের ভেতরেই ২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় ইউভেন্তাস।

ম্যাচের ফলে গুরুত্বপূর্ণ ভূমিকা আছে ইউভেন্তাস গোলরক্ষক জানলুইজি বুফনেরও। মূলত অভিজ্ঞ এই ইতালিয়ান গোলরক্ষকের দেয়ালই ভাঙতে পারেননি মেসি। লক্ষ্যে সাতটি শট ছিল তার, এর একটিও জালে যায়নি। ২-০ গোলে পিছিয়ে পড়ার পর লিওনেল মেসি গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠেন, দ্বিতীয় গোল হজমের পর ২০ গজ দূর থেকে দুর্দান্ত এক শট নেন মেসি তবে তার আর গোলের মাঝে বাধা হয়ে দাঁড়ান জানলুইজি বুফন।

এভাবে আক্রমণ পালটা আক্রমণে প্রথমার্ধ শেষ হয় ইউভেন্তাসের ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে রোনাল্ড কোম্যান ত্রিনকাওকে তুলে নিয়ে মাঠে নামান মার্টিন ব্র্যাথওয়েটকে। আক্রমণভাগ আরও শক্তিশালী করে বার্সা। তবে বার্সার জন্য কাল হয়ে দাঁড়ায় নিজেদের রক্ষণ। ম্যাচের ৫১ মিনিটের মাথায় ম্যাকেনির নেওয়া শট বার্সা ডিফেন্ডার ক্লেমেন্ট লেংলের হাত লেগে প্রতিফলিত হয়। এবার ভিএআরের সহায়তা নিয়ে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিক থেকে আবারও স্টেগানকে বোকা বানিয়ে বল জালে জড়ান রোনালদো। আর দলকে এগিয়ে নেন ৩-০ গোলের ব্যবধানে। মূলত সেখানেই ম্যাচ জিতে নেয় রোনালদোরা।

২০১৬ সালের পর এই প্রথম গ্রুপ পর্বের ম্যাচে হারল বার্সেলোনা।

খেলার ৫৮ মিনিটে যদিও ম্যাচে ফেরার সুযোগ আসে বার্সার সামনে। লিওনেল মেসির নেওয়া ফ্রিকিক থেকে মাথা ছোঁয়ান গ্রিজম্যান, যা বুফনকে ফাঁকি দিলেও গোলবারে লেগে বাইরে চলে গেলে বার্সা গোল বঞ্চিত হয়। এরপর ম্যাচের ৭৬ মিনিটে অ্যালেক্স সান্দ্রোর ফ্লিক করা বল রোনালদো শট নেন, তবে বল জালে জড়ান লেওনার্দো বনুচ্চি। কিন্তু লাইনসম্যান জানিয়ে দেন বনুচ্চি ছিলেন অফসাইডে। আর তাই তো ক্যাম্প ন্যুতে চার গোলে এগিয়ে যাওয়া হয়নি রোনালদোদের।

শেষ দিকে ২০ গজ দূর থেকে লিওনেল মেসির নেওয়া শট বুফন ফিরিয়ে দিলে ক্যাম্প ন্যু থেকে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ইউভেন্তাস। এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে থেকেই পরের পর্বে জায়গা করে নিল ক্রিস্টিয়ানো রোনালদোর দল। ছয় ম্যাচে ৫টি জয় আর একটি পরাজয় দুই দলেরই তবে মুখোমুখি দেখায় গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে থাকল ইউভেন্তাস। দুই দলেরই পয়েন্ট সংখ্যা সমান ১৫।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নুসরাত জাহান ঐশী: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

ফের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : চলমান মৃদু তাপপ্রবাহ ৪২ জেলায় বিস্তার লাভ...

প্রাথমিকের দ্বিতীয় ধাপের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক...

গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো ব...

ঘুম থেকে উঠে দেখতাম অস্ত্র তাক করা

নোয়াখালী প্রতিনিধি: রাতে আমরা বিজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা