খেলা

নেই মাশরাফি, বঙ্গবন্ধু টি-টোয়েন্টির পাঁচ আইকন চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক : বিসিবি প্রেসিডেন্টস কাপ খেলেননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা । প্রস্তুতি নেই, ফিটনেস সমস্যা- এসব অজুহাতে তিনি ওই টুর্নামেন্টে খেলেননি। বিসিবি জানিয়েছিল, পরের টি-টোয়েন্টি খেলবেন মাশরাফি।

কিন্তু মাঝে শোনা গিয়েছিল, মাশরাফি টি-টোয়েন্টি টুর্নামেন্টেও খেলবেন না। সর্বশেষ গতকাল (মঙ্গলবার) বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ‘মাশরাফি খেলবে কি না তা জানা যাবে প্লেয়ার ড্রাফটের তালিকা প্রকাশের পর।’

অবশেষে বুধবার (১১ নভেম্বর) তালিকা প্রকাশ হলো। যেখানে দেয়া হয়েছে ১৫৭ জন ক্রিকেটারের নাম। যাদের ভাগ করা হয়েছে চারটি ক্যাটাগরিতে। চার ক্যাটাগরির প্রথমটি হচ্ছে ‘এ’ গ্রেড। যেখানে রাখা হয়েছে পাঁচজন ক্রিকেটারকে। এই পাঁচজনই হবে পাঁচ দলের আইকন। ড্রাফটেই নির্ধারিত হবে, কে কোন দলের হয়ে খেলবেন।

মাশরাফি খেললে পঞ্চ পাণ্ডবই হতেন ‘এ’ গ্রেডের পাঁচটি জায়গার মালিক। কিন্তু মাশরাফি নেই দেখেই পঞ্চ পাণ্ডবের বাকি চারজন, তথা সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা মুশফিকুর রহীমের সঙ্গে যোগ করা হয়েছে মোস্তাফিজুর রহমানের নাম।

পাঁচ আইকন ক্রিকেটার তথা ‘এ’ গ্রেডভুক্ত খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ১৫ লাখ টাকা করে। ‘বি’ গ্রেডের (২১ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা করে। ‘সি’ গ্রেডের (২৩ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৬ লাখ টাকা করে এবং ‘ডি’ গ্রেডের (১০৮ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪ লাখ টাকা করে।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা