খেলা

তৃতীয় ওয়ানডেতে বিশ্রামে মুশফিক!

ক্রীড়া প্রতিবেদক:

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ম্যাচে মাঠে দেখা যাচ্ছে না মুশফিককে এটা প্রায় নিশ্চিত। কারণ, প্রধান নির্বাচক জানিয়েছেন পাকিস্তানে অনুষ্ঠেয় একমাত্র ওয়ানডেতে যাদেরকে খেলানো হবে, তারাই তৃতীয় ম্যাচে সুযোগ পাবেন। সেক্ষেত্রে পাকিস্তান সফরে যাবেন না মুশফিক।

তৃতীয় ওয়ানডের দল ঘোষণা করা হবে ৪ মার্চ। কিন্তু এর আগেই দল ঠিক হয়ে গেছে। তৃতীয় ওয়ানডের জন্যও একই দল ঘোষণা করা হবে। তৃতীয় দফার পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানানো মুশফিকুর রহিমও থাকবেন স্কোয়াডে। তবে ম্যাচে তাকে বিশ্রামে রাখা হবে।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক জানিয়েছেন, তৃতীয় ওয়ানডের স্কোয়াডে কোনো পরিবর্তন আসবে না। আগের ১৫ জনকেই স্কোয়াডে রাখা হবে।

দল ঘোষণার ব্যাপারে মিনহাজুল আবেদীন বলেছেন, 'এই ১৫ জন থেকেই দল করব, বাইরে থেকে কাউকে আনা হবে না।'

স্কোয়াড পরিবর্তন করা না হলেও জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডের একাদশে পরিবর্তন আসবে। এই ম্যাচে বিশ্রামে রাখা হবে মুশফিককে। প্রধান নির্বাচক জানিয়েছেন, পাকিস্তানে অনুষ্ঠেয় একমাত্র ওয়ানডেতে যাদেরকে খেলানো হবে, তারা তৃতীয় ম্যাচে সুযোগ পাবেন।

মুশফিক যেহেতু পাকিস্তান সফরে যাবেন না, এ কারণে তৃতীয় ম্যাচের একাদশে তাকে বিবেচনার বাইরে রাখা হবে। পাকিস্তান সফরে ভাবনায় নেই, এমন আরও কয়েকজনকে এই ম্যাচে বিশ্রাম দেওয়া হবে। তৃতীয় ম্যাচে অভিষেক হতে পারে দুই তরুণ নাঈম শেখ ও আফিফ হোসেনের। যদিও এ ব্যাপারে কিছু জানাননি প্রধান নির্বাচক।

প্রধান নির্বাচক বলেছেন, 'নতুন কাউকে সুযোগ নয়। পাকিস্তানের বিপক্ষে যে একটা ওয়ানডে আছে, সেটা নিয়ে আমরা টিম ম্যানেজমেন্টের সাথে বসে পরিকল্পনা করেছি। জিম্বাবুয়ের সাথে সিরিজটা যদি ২-০ হয়ে যায়, তাহলে পাকিস্তানে যে দলটা খেলবে, সেই এগারোজনকে শেষ ম্যাচে খেলানোর চিন্তা ভাবনা করছি।'

মুশফিকের একাদশে থাকা না থাকার ব্যাপারে মিনহাজুল আবেদীন বলেন, 'আজ যদি সিরিজ জিতে যাই, তাহলে মুশফিক থাকবে না। কারণ আমরা চাচ্ছি যে, এপ্রিলের ৩ তারিখে পাকিস্তানে যে ওয়ানডেটা আছে, সেই ম্যাচের একাদশের সঙ্গে মিল রেখে যেন দল সাজানো যায়।'

মুশফিককে পাকিস্তান যেতে চাপ দেওয়া হচ্ছে বলে সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। তাছাড়া একাদশ থেকে মুশফিককে বাদ দেওয়ার নির্দেশনা দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। এমন খবরের সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধান নির্বাচক । তিনি বলেন, 'যেসব নিউজের কথা বলছেন, আমরাও দেখেছি। এটা ঠিক না। আমরা আনুষ্ঠানিকভাবে ওকে জিজ্ঞেস করেছিলাম যাবে কিনা। টিম ম্যানেজমেন্ট ও আমরা একসঙ্গে বসেছিলাম, হেড কোচও ছিলো। ও সরাসরি বলেছে যাবে না। বিসিবি সভাপতির পক্ষ থেকে এমন কোনো নির্দেশনা ছিল না।

আগামী এপ্রিলে তৃতীয় দফার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। ৩ এপ্রিল করাচিতে পাকিস্তানের বিপক্ষে একটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ৫ এপ্রিল করাচিতেই শুরু হবে টেস্ট।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা