ছবি : সংগৃহিত
জাতীয়
রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে বুধবার (৩ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে হবে

আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ আল-আমিন শাওনের সঞ্চালনায় এ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরজেএফ’র স্থায়ী পরিষদ সদস্য মোঃ ছানাউল্লাহ, মোঃ ফারুকুল ইসলাম, প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ মোঃ শাফিউর রহমান কাজী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ আলম, মহিলা বিষয়ক সম্পাদক উর্মি রহমান, কার্যকরী সদস্য মোঃ শাহাদাৎ হোসেন শাহীন, সাধারণ পরিষদ সদস্য মোঃ ইমরান হোসেন নিলয়, কবি সাহিদুল ইসলাম, এম আর এ সুজন মাহমুদ, মোঃ আব্বাস উদ্দিন, মোহাম্মদ হোসেন, লায়ন মনোয়ারা বেগম, মোঃ সালাউদ্দিন তুহিন, মোঃ বেল্লাল হোসেন, রুদ্র রহমান, মোসাঃ ফাতেমাতুজ জোহরা, ঢাকা জেলা আরজেএফ’র সহ-সভাপতি মোঃ নাসিম খান।

এ সময় অন্যান্যদের মধ্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, বাংলাদেশ বিনোদন সাংবাদিক ফাউন্ডেশন ও এফবিজেওর চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, মানবতা ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম আবু তাহের মিয়াজী, এফবিজেওর অর্থ সচিব আব্দুল বাতেন সরকার, তেজগাঁও প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ ফারুক হোসেনসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : বিমানবন্দর সড়কে যান চলাচল সীমিত

সমাবেশে আরজেএফ নেতৃবৃন্দ বলেন, গণমাধ্যম ও সাংবাদিকদের পেশাগত স্বাধীনতা দেয়া রাষ্ট্রের কর্তব্য। সারাদেশে অব্যাহতভাবে সাংবাদিক নির্যাতন, খুন, গুম হলেও রাষ্ট্র এ বিষয়ে প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহণ না করে অন্ধের ভূমিকা পালন করছে। আরজেএফ নেতৃবৃন্দ সাগর-রুনি হত্যাসহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার দাবি করেছেন।

জাতীয় প্রেসক্লাব থেকে আরজেএফ’র র‌্যালি বাংলাদেশ প্রেস কাউন্সিলে গিয়ে প্রেস কাউন্সিল আয়োজিত গণমাধ্যমে স্বাধীনতা ও প্রেস কাউন্সিলের করণীয় শীর্ষক আলোচনা সভায় অংশগ্রহণ করে।

আরও পড়ুন : বৃহস্পতিবার সীমিত পরিসরে ব্যাংক খোলা

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ড. উৎপল কুমার দাস। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মাসুদ খান। এই সেমিনারে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

মিল্টনের সব অপকর্ম বের করা হবে

নিজস্ব প্রতিবেদক : ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার&rsquo...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা