ছবি: সংগৃহীত
জাতীয়

স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের ঢল

সান নিউজ ডেস্ক: মহান বিজয় দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। তাদের শ্রদ্ধা নিবেদনের পর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ।

আরও পড়ুন: মহান বিজয় দিবস আজ

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ৭টার দিকে সৌধ এলাকা সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এর আগে, সকাল ৬টা ৩০ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে প্রবেশ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

সরেজমিনে দেখা দেখা যায়, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গাড়িবহর বের হয়ে যাওয়ার পরপরই সৌধ এলাকা উন্মুক্ত করে দেওয়া হয়। পরে বিভিন্ন দলের নেতাকর্মী ও সাধারণ মানুষ সৌধ প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদনের জন্য প্রবেশ করতে থাকেন।

আরও পড়ুন: ফ্রান্স শিবিরে দুঃসংবাদ!

মহান বিজয় দিবসের শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে বড়দের পাশাপাশি ভিড় জমিয়েছে শিশু-কিশোররাও। মা-বাবার সঙ্গে বাহারি পোশাক পরে শ্রদ্ধা জানাতে আসে শিশু-কিশোরা। বিজয়ের ইতিহাস জানতে তাদের চোখে মুখে ছিল আগ্রহ।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে মানুষের ঢল। সব বয়সের মানুষের সঙ্গে দেখা মেলে শিশু কিশোরদেরও। পরিবারের সঙ্গে অনেক শিশু এসেছে শ্রদ্ধা জানাতে। কোমল হাতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে শহীদ বেদিতে। যাদের রক্তের বিনিময়ে অর্জিত এ বিজয় সেসব শহীদের স্মরণ করাতেই সন্তানদের নিয়ে আসেন বাবা মা।

আরও পড়ুন: স্বাধীনতার শত্রুরা এখনও চক্রান্ত করছে

লামিয়ার মা আসমা বেগম বলেন, সন্তানের হৃদয়ে দেশপ্রেম জাগ্রত করতেই সন্তানকে নিয়ে এসেছি। যাতে ছোট থেকেই জানতে পারে দেশ সহজে স্বাধীন হয়নি। এর পেছনে রয়েছে অনেক ত্যাগ।

বাবা মোসলেম উদ্দিনের সঙ্গে আসেন ছোট্ট নিনিতা। লাল সবুজের জামা জড়িয়ে হাতে লাল গোলাপ দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানেই কথা হয় মোসলেম উদ্দিনের সঙ্গে।

আরও পড়ুন: শাহরুখ খানের সঙ্গে চঞ্চল

তিনি বলেন, এমন দিনে সন্তানকে নিয়ে এসেছি মুক্তিযোদ্ধাদের ইতিহাসকে জানাতে। যাতে তারা সঠিক ইতিহাস জানতে পারে। তবে তিনি আক্ষেপ নিয়ে বলেন, ৫১ বছর হলেও সৌধ এলাকায় এখনও চালু হয়নি মুক্তিযুদ্ধে জাদুঘর, হয়নি একটি পাঠাগার।

সান নিউজ/এমএ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা