রাজনীতি

সারাদেশে দুর্বৃত্তরা হামলা চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক: গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ঢাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, সরকার গালগপ্প করে আর তাদের নিয়ন্ত্রিত গণমাধ্যম তা প্রচার করে। বিদেশিরা আমাদের দেশকে নিয়ন্ত্রণ করছে আর আমাদের দেশের রাজনৈতিক দলগুলো তাদের সঙ্গে আছে। তারা অবৈধ রাজনীতি করছে এবং ছাত্রলীগ-যুবলীগকে তাদের দুর্বৃত্ত বানিয়েছে। আর এই দুর্বৃত্তরা সারাদেশে হামলা চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর শহীদ মিনারে আয়োজিত একুশে ফেব্রুয়ারি শ্রদ্ধা নিবেদন ও প্রভাতফেরিতে ঢাকা, টাঙ্গাইল, শেরপুর বাগেরহাটসহ দেশের বিভিন্ন জায়গায় ছাত্র, যুব শ্রমিক অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন ভাসানী অধিকার পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, বাংলাদেশ গণসংস্কৃতি পরিষদের সমন্বয়ক শওকত হোসেন, গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁন, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ, সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক তারেক রহমান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব প্রমুখ।

ভিপি নুর বলেন, আপনারা দেখেছেন, মহান ২১ ফেব্রুয়ারিতে শ্রদ্ধা জানাতে লাইনে দাঁড়িয়ে ছাত্রলীগ-যুবলীগ নিজেদের মধ্যে মারামারিতে জড়িয়ে পড়ে। তারা সাধারণ মানুষদের, আমাদের নেতাকর্মীদেরও হামলা করে। নিউমার্কেটের চাঁদাবাজ ছাত্রলীগের নেতারা ঢাকা কলেজে আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালায়। টাঙ্গাইলে আমাদের নেতাকর্মীদের ব্যানার কেড়ে নেওয়া হয়, ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়। বাগেরহাট-শেরপুরেও হামলা করা হয়েছে। তাদেরকে রুখে দেওয়ার সময় এসেছে।

আওয়ামী লীগ ছাত্রলীগকে উদ্দেশ্য করে ভিপি নুর বলেন, আপনাদের সঙ্গে আমাদের কোনো ব্যক্তিগত বিরোধ নাই। আপনারা আমাদের ভাইদেরকে রক্তাক্ত করেছেন, আমাদের বোনদেরকে লাঞ্ছিত করেছেন। আমাদের যদি সহ্যের সীমা ছাড়িয়ে যায় তার পরিণতি আপনাদের জন্য ভালো হবে না বলে দিচ্ছি।

আরও পড়ুন: অঝোরে কাঁদলেন মিথিলা

তিনি আরও বলেন, দেশের জন্য জীবন দিতে হলেও আমরা প্রস্তুত। জনগণের উদ্দেশে বলতে চাই, আপনারাই সিদ্ধান্ত নেন, আপনারা আপনাদের দেশকে কাশ্মীর বানাবেন নাকি সিকিম বানাবেন; নাকি দেশকে স্বাধীন করবেন! এখন দেশের মুক্তির জন্য জালিম সরকারের বিরুদ্ধে রাজপথে নামার কোনো বিকল্প নেই।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জনের মৃত্যূু

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ ক...

প্রাথমিক বিদ্যালয়ে আগুন

জেলা প্রতিনিধি: ফরিদপুর জেলার নগরকান্দায় সরকারি মডেল প্রাথমি...

আ’লীগের সভা ২ মে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সংসদীয় দলের ২য় সভা আগামী বৃহ...

পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু 

জেলা প্রতিনিধি: ঝালকাঠিতে পানিতে ডুবে আব্দুল্লাহ (৬) ও জামিল...

বাড্ডা এলাকায় দীর্ঘ লোডশেডিং

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরা থেকে বসুন্ধরা পর্যন্ত পাও...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা