রাজনীতি

আসল উন্নয়নের কথা বলে না

নিজস্ব প্রতিবেদক: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রিজভী বলেন, তারা নাকি অনেক উন্নয়ন করেছে। এটি তারা বলেন। উড়াল সেতু, ফ্লাইওভার— আরও কত কী বলে। কিন্তু আসল উন্নয়নের কথা বলে না। তারা ১১-১২ বছর ধরে জোর করে অবৈধভাবে ক্ষমতায় আছে। অর্থনীতিবিদরা বলছেন, এই ১১-১২ বছরে ১১ লাখ কোটি টাকা পাচার হয়েছে!

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে রুহুল কবির রিজভী এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি ‘৩০ ডিসেম্বর নিশিরাতের ভোটের তৃতীয় বার্ষিকী: ভোটাধিকার হরণের কালো দিবস’ শীর্ষক এই সমাবেশের আয়োজন করে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলমের সভাপতিত্বে সমাবেশে বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক, যুবদলের সভাপতি সাইফুল আলম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

রুহুল কবীর রিজভী বলেন, আইনজীবীরা বলছেন, খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা না করে আইনের অপব্যাখ্যা দিয়ে তাঁকে আটকে রাখা হয়েছে। গতকাল আইনমন্ত্রী বলেছেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ আইনে নেই। আইনমন্ত্রী নিজের কথা বলছেন, আইনের কথা বলছেন না। আইনমন্ত্রী আইনের বিকৃত ব্যাখ্যা দিচ্ছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শেখানো বক্তব্য দিচ্ছেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার ডাক্তাররা বলছেন, তার জীবন অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যে কোনো সময় একটা বড় বিপদ হতে পারে। তার পরও প্রধানমন্ত্রী ও তার আইনমন্ত্রী এত পাষাণ, এত কঠোর এবং এত নির্দয়!

বিএনপি নেতা রিজভী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর আওয়ামী লীগ দিনের ভোট রাতে পাচার করেছে অভিযোগ করে তিনি বলেন, ভোট চুরির পরেও আওয়ামী লীগ গলাবাজি করে। পুরো জাতি তাদের ‘চোর চোর’ বলে গালি দেয়। এটা চোরের মায়ের বড় গলা প্রবাদের বাস্তব উদাহরণ।

তিনি আরও বলেন, ‘দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাবেক ও বর্তমান কিছু কর্মকর্তাকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে। এটা নিয়েও প্রধানমন্ত্রী গলাবাজি ও গালাগালি করছেন। প্রধানমন্ত্রী আপনি অন্য দেশকে গালাগালি করেন, আপনার দেশে কি গুম হয় না? তাহলে ইলিয়াস আলী কোথায়? আপনার দেশে বন্দুকযুদ্ধ হয় না? তাহলে ছাত্রদল নেতা জনি কোথায়?’

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা