রাজনীতি

‘বিএনপির অসংখ্য নেতাকর্মী জেলে শহীদ হয়েছে’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘বিএনপির অসংখ্য নেতাকর্মী আওয়ামী লীগের সময় জেলে বন্দী। পাশাপাশি বহু নেতাকর্মী জেলেই শাহাদাৎ বরণ করছে। শ্লোগান ঘরের ভিতর নয়। রাজপথে দিতে হবে। সরকারের কানে পৌঁছতে হবে। স্লোগানের মাধ্যমে সরকার টিকে থাকতে পারবে না।

রোববার (২৭ জুন) সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবে বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও খুলনা বিভাগীয় নেতা হাবিবুল ইসলাম হাবীর মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে এমন মন্তব্য করেন তিনি।

তিনি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেররের উদ্ধেশ্য বলেন, আপনি যে বলেন বিএনপি মিথ্যাচারের ব্র‍্যান্ড। আপনারা অবৈধভাবে টাকা কমিয়ে বিদেশ থেকে ব্র্যান্ডের কাপড়, ঘড়ি পড়েন। আর বলেন বিএনপি মিথ্যাচারের ব্র‍্যান্ড। আপনেরা তো খুন, গুমের ব্র্যান্ড। আর বিএনপি হচ্ছে উন্নয়নের ব্র‍্যান্ড, গণন্ত্রের ব্র‍্যান্ড।

তিনি নেত্রীর মুক্তি কামনা করে তিনি বলেন, দেশ নেত্রী বেগম খালেদা জিয়া তিন বারের প্রধানমন্ত্রী তাকেও চিকিৎসা করতে দেয়া হয় নাই। যখন উনার অবস্থা খারাপ হয়ে গেলো তখন প্যারোলে উনাকে ছাড়া হলো। খালেদা জিয়ার মুক্তি দিতে পাশাপাশি তারেক রহমানকে আন্দোলনে মাধ্যমে ফিরিয়ে দেশে ফিরিয়ে আনবো। যেসব নেতাকর্মী জেলে আছেন তাদেরও আন্দোলনের মাধ্যমে আমরা নিয়ে আসবো।

সমাবেশে বাবু গয়েশ্বর রায় বলেন, খালেদা জিয়ার মুক্তি, মানে গণন্ত্রের মুক্তি। খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশের মানুষ মুক্তি পাবে। খালেদা জিয়ার মুক্তি আর গণতন্ত্রের মুক্তি একই সূত্রে গাথা।

সংবাদ মাধ্যমকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনেরা যদি অন্যায় অত্যাচারের বিরুদ্ধে কথা না বলেন তাহলে আপনেরা স্বাধীন হতে পারবেন না।

অনুষ্ঠানে সদ্য কারামুক্ত নিপুণ রায় বলেন, খালেদার মুক্তি চাড়া গণতন্ত্রের মুক্তি হবে না। যারা নির্যাতন ভোগ করে রাস্তায় আন্দোলন সংগ্রামে থাকে তারাই নেতার প্রতি আস্থাশীল। আপনেরা মনে রাখবেন যতই বিপদ আসুক না কেন রাজপথের আন্দোলন ছাড়া কোন বিকল্প নাই।

বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর সভাপতিত্বে এছাড়া অনুষ্ঠানে স্থায়ী কমিটির সদস্য শামসুজ্জামান দুদুসহ ঢাকা মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

তরমুজের পুডিং রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে তরমুজের চাহিদা...

বজ্রপাতে ৮ গরুর মৃত্যু

জেলা প্রতিনিধি : রাজশাহীর পবা উপজেলায় বজ্রপাতে আটটি গরুর মৃত...

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি হজযাত্রীদের...

উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবি...

সড়কে যান চলাচলে নির্দেশিকা জারি

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা ক...

বিএনপির নির্বাচন বর্জন আত্মহননমূলক

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো বিএনপির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা