মৃত্যু-শনাক্তে ফের শীর্ষে জাপান। ( ফাইল ফটো)
আন্তর্জাতিক

মৃত্যু-শনাক্তে ফের শীর্ষে জাপান

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬৮১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে তিন লাখ ৮১ হাজার ৭১৪ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন দুই লাখ ৪৪ হাজার ৭৫৯ জন।

আরও পড়ুন : ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু

মহামারি শুরু থেকে এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৬৬ লাখ ৭১ হাজার ১৯৬ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৭৪ লাখ ৭৩ হাজার ৩২৯ জনে। করোনা থেকে সুস্থ উঠেছেন ৬৩ কোটি ১৩ লাখ ১১ হাজার ৮৯ জন।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন : টিকার চতুর্থ ডোজ ২০ ডিসেম্বর

সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় জাপানে সবচেয়ে বেশি মৃত্যু ও রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৮ হাজার ৩৮৩ জন ও মারা গেছেন ২৬৪ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫৩ হাজার ৮৭ জন। আর মোট শনাক্ত হয়েছেন ২ কোটি ৬৯ লাখ ৮০ হাজার ২৩৬ জন।

জাপানের পর গত ২৪ ঘণ্টায় সবচেয়ে মানুষের মৃত্যু হয়েছে রাশিয়ায়। দেশটিতে একদিনে মারা গেছেন ৫৮ জন এবং আক্রান্ত হয়েছেন সাত হাজার ৫৩১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন লাখ ৯২ হাজার ৯৪৯ জনে। আর মোট দুই কোটি ১৭ লাখ আট হাজার ৮৫২ জন শনাক্ত।

আরও পড়ুন : বিশ্বে আরও ১১০৪ প্রাণহানি

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীষে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনে ২১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে সংক্রমিত হয়েছেন আট হাজার ৬২৯ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ কোটি ১৭ লাখ ৫২ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ১১ লাখ ১২ হাজার ৯৬৫ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তের দিক থেকে তালিকায় পাঁচ নম্বরে থাকা ব্রাজিলে ২৭ হাজার ৮৯৭ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ৫৪ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত বেড়ে দাঁড়ালো তিন কোটি ৫৯ লাখ দুই হাজার ৪২৫ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে হলো ছয় লাখ ৯১ হাজার ৮৩০ জন।

আরও পড়ুন : আরও ৪৯ রোগী হাসপাতালে ভর্তি

একদিনে দক্ষিণ কোরিয়ায় করোনা সংক্রমিত হয়ে ৫৫ জন মারা গেছেন। একই সময়ে ৬৬ হাজার ৭৫২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্ত বেড়ে হল দুই কোটি ৮১ লাখ ২৯ হাজার ৪৩১ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩১ হাজার ৩৫৩ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ২১ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বর মাসে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের অর্থাৎ ২০২১ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

মালদ্বীপ থেকে সেনা সরাল ভারত

আন্তর্জাতিক ডেস্ক : মালদ্বীপ থেকে সব সেনা প্রত্যাহার করে নিয...

অবৈধ ফার্মেসি-ক্যান্টিন বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি হাসপাতালের ভেতরে অবৈধভাবে তৈরি করা...

গরম কমলে আন্দোলনে নামব

নিজস্ব প্রতিবেদক : গরম কমলে আমরা আরো বড় আকারে আন্দোলনে নামব।...

সড়কে প্রাণ গেল ২ জনের

নিজস্ব প্রতিবেদক : সিরাজগঞ্জের শাহজাদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা