কাতার দিল ঘোড়া, বাংলাদেশ দিল হ‌রিণ
আন্তর্জাতিক

কাতার দিল ঘোড়া, বাংলাদেশ দিল হ‌রিণ

সান নিউজ ডেস্ক : কাতার সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া উপহার দেওয়া হয়েছে। আর বাংলাদেশ তাদের উপহার হিসেবে দিয়েছে ১০টি চিত্রা হরিণ।

আরও পড়ুন : মাস খানেক পর সব ঠিক হয়ে যাবে

সোমবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টারমাকে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এ উপহার বিনিময় হয়। মঙ্গলবার (৯ আগস্ট) কাতা‌রের দোহার বাংলা‌দেশ দূতাবাস এক প্রেস বিজ্ঞ‌প্তিতে এ তথ্য জানায়।

দূতাবাসের বিজ্ঞ‌প্তিতে জানানো হয়, কাতারের সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশকে ১৮টি ঘোড়া শুভেচ্ছা স্মারক হিসেবে দেওয়া হয়েছে। সোমবার আমিরী বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে ওই ঘোড়াগুলো বাংলাদেশে পাঠানো হয়। একই ফ্লাইটে কাতার আর্ম ফোর্স রিলেশনস প্রধান ব্রিগেডিয়ার আজিজের নেতৃত্বে কাতার সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল উপহার হস্তান্তরের জন্য বাংলাদেশে আসেন।

বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন ওই দলের সফরসঙ্গী হিসেবে রয়েছেন। ফিরতি ফ্লাইটে বাংলাদেশ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে কিছু চিত্রা হরিণ পাঠানো হবে।

দোহা থে‌কে উপহা‌রের বি‌শেষ ফ্লাই‌টি যাত্রার প্রাক্কালে কাতার বিমান বাহিনীর আল উদেইদ এয়ারবেজে উপস্থিত ছিলেন দেশ‌টি‌তে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন, কাতার আর্ম ফোর্স রিলেশনস প্রধান ব্রিগেডিয়ার আজিজ, বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন ও দূতালয় প্রধান তনময় ইসলাম।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ এবং কাতারের মধ্যে প্রতিরক্ষা ক্ষেত্রসহ বহুমাত্রিক সম্পর্ক বিদ্যমান। এই শুভেচ্ছা উপহার বিনিময় কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনীর মধ্যে সুসম্পর্ক আরও বেগবান করবে বলে আশাবাদ ব্যক্ত কর‌ছি।

দূতাবাস জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের আমন্ত্রণে কাতারের সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম বিন হামাদ আল আকিল আল নাবেত গত ৬ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমিতে অনুষ্ঠিত রাষ্ট্রপতি প্যারেডে প্রধান অতিথি হিসেবে ১৯ জন প্রতিনিধিসহ তিন দিনের সফরে ঢাকায় এ‌সে‌ছি‌লেন।

আরও পড়ুন : আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত

কাতার সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ বাংলাদেশ সফরে সন্তুষ্টি প্রকাশ করেন এবং উভয় দেশের মধ্যে সামরিক সহযোগিতা বৃদ্ধির ধারাবাহিকতায় কাতার সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে ওই ১৮টি ঘোড়া দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই শুভেচ্ছা উপহার ঢাকায় পৌঁছালে বাংলাদেশের পক্ষে সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ আল-মামুন ঘোড়াগুলো গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সেরায়া বিন আলি আল কাহতানি।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিদ্যুৎ নেই রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায়

সান নিউজ ডেস্ক : জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দে...

চিকিৎসায় নোবেল পেলেন সুভান্তে প্যাবো

আন্তর্জাতিক ডেস্ক: চলতি বছরের চিকিৎসাশাস্ত্রে নোবেল পুরস্কার...

তাইওয়ানে হামলা করবে না চীন

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রতির...

অন্যরকম যুদ্ধে বিধ্বস্ত তাইওয়ান

সান নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্ব জুড়ে করোনায় আক্রান্ত হয়ে...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত

সান নিউজ ডেস্ক: বান্দরবানের নাইক্...

আফ্রিকায় বিস্ফোরণে ৪ বাংলাদেশি শান্তিরক্ষী আহত

সান নিউজ ডেস্ক: মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে জাতিসংঘের তত্ত্বাব...

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সাংবাদিক ফারুক

আমিরুল হক,স্টাফ রিপোর্টার : জাতীয়...

সন্ধ্যার পর বিদ্যুৎ স্বাভাবিক হবে

সান নিউজ ডেস্ক: জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনে বিপর্যয়ের কারণে...

ইমরান খান পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যাবাদী

সান নিউজ ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজ...

সৈয়দপুরে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার

আমিরুল হক, স্টাফ রিপোর্টার : নীলফ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা