জয়া আহসান
বিনোদন

চমক নিয়ে হাজির হলেন জয়া!

সান নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গে শুরু হয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৮তম আসর। এতে ভারতীয় ভাষার সিনেমা শাখায় প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে লাস্যময়ী জয়া আহসানের অভিনীত সিনেমা ‘ওসিডি’।

আরও পড়ুন: দুই বাংলায় মিথিলার বিরল রেকর্ড

জয়া নিজেই আনন্দের খবরটি জানিয়েছেন। জানা গেছে, উৎসবে অংশ নেওয়া আরও ১১টি সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করবে ছবিটি।

জয়া আহসান বলেন, আজ সন্ধ্যায় 'নন্দন-২' এবং ২০ ডিসেম্বর ‘রবীন্দ্র ওকাকুরা ভবনে’ বিকেলে দর্শকদের দেখানো হবে ‘ওসিডি’।

‘ওসিডি’ পশ্চিমবঙ্গে জয়ার নতুন সিনেমা। এ ছবিতে একজন চিকিৎসকের চরিত্রে অভিনয় করবেন এ অভিনেত্রী। তার ধূসর অতীত রয়েছে। সেই জীবন সম্পর্কে জেনে যায় জয়ার এক রোগী, যার কারণে তাকে হত্যা করে সে। এরপর তার পথের অন্য কাঁটাদেরও ধীরে ধীরে সরিয়ে ফেলার প্রস্তুতি নেয়।

আরও পড়ুন: বিয়ে করলেন অভিনেতা পলাশ

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— কৌশিক সেন, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, শ্রেয়া ভট্টাচার্য ও অনসূয়া মজুমদার। ‘ওসিডি’ পরিচালনা করেছেন সৌকর্য ঘোষাল। তাঁর পরিচালনায় এর আগে ‘ভূতপরী’ সিনেমায় কাজ করেছেন তিনি। ছবিটি মুক্তির অপেক্ষায়।

এছাড়াও জয়া অভিনীত ‘অর্ধাঙ্গিনী’, ‘কালান্তর’সহ আরও দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। জয়া আহসান বলেন, যে কোনো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের অভিনীত সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার হলে ভালো লাগে। ওসিডি সিনেমার অন্যতম একটি বিষয় হলো এর গল্প। পাশাপাশি এখানে যাঁরা অভিনয় করেছেন, তাদের প্রত্যেকের অভিনয় ও কাজ ছিল দারুণ। আশা করছি দর্শক এটি পছন্দ করবেন।

আরও পড়ুন: শাহরুখ খানের সঙ্গে চঞ্চল

উল্লেখ্য, এবারের কলকাতায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিনটি সিনেমা দেখানো হবে। এগুলো হলো- মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’, মুহাম্মদ কাইউমের ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ এবং ফাখরুল আরেফিন খানের ‘জেকে ১৯৭১’। সপ্তাহব্যাপী এই উৎসবের সমাপনী অনুষ্ঠান হবে রবীন্দ্রসদনে। অন্যদিকে জয়া আহসান এখন ব্যস্ত বলিউডের নাম চূড়ান্ত না হওয়া একটি সিনেমার কাজ নিয়ে।

এতে তাঁর সহশিল্পী গ্যাংস অব ওয়াসেপুর তারকা পঙ্কজ ত্রিপাঠি, দিল বেচারা’র অভিনেত্রী সানজানা সঙ্গী, ‘চার্লি’ তারকা পার্বতী থিরুভোথু। বাবা-মেয়ের সম্পর্কের গল্প নিয়ে নির্মিত ছবিটি পরিচালনা করছেন পশ্চিমবঙ্গের আরেক নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী।

প্রসঙ্গত, জয়া আহসান পশ্চিমবঙ্গের চলচ্চিত্রেও কাজ করেন। অভিনয়ের স্বীকৃতি হিসেবে তিনি চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ছয়টি মেরিল-প্রথম আলো পুরস্কার ও তিনটি ফিল্মফেয়ার পুরস্কার পূর্বসহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন।

তার অভিনীত প্রথম চলচ্চিত্র ব্যাচেলর (২০০৪)। তিনি নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত সৈয়দ শামসুল হক'র নিষিদ্ধ লোবান উপন্যাস অবলম্বনে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত গেরিলা চলচ্চিত্রে বিলকিস বানু চরিত্রে এবং রেদওয়ান রনি পরিচালিত চোরাবালি চলচ্চিত্রে সাংবাদিক নবনী আফরোজ চরিত্রে অভিনয় করে টানা দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এরপর তিনি অনিমেষ আইচ পরিচালিত জিরো ডিগ্রী (২০১৫) ও অনম বিশ্বাস পরিচালিত দেবী চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে আরও দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

সান নিউজ/এনকে/এমএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা