কারিনা কাপুর খান
বিনোদন

নতুন পরিচয়ে কারিনা

সান নিউজ ডেস্ক: এবার নতুন পরিচয়ে হাজির হচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান।

আরও পড়ুন: বলিউড আমার লক্ষ্য না

সম্প্রতি তার নতুন সিনেমার প্রস্তুতি শুরু করেছেন কারিনা। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, অভিনয়ের পাশাপাশি সিনেমাটি প্রযোজনাও করছেন কারিনা। এই সিনেমার মাধ্যমেই নতুন পরিচয়ে অর্থাৎ প্রযোজক হিসেবে নাম লেখাতে চলেছেন তিনি।

বর্তমানে এটির চিত্রনাট্য পড়ছেন তিনি। ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে একটি স্টোরি প্রকাশ করেছেন এই নায়িকা। এতে স্পষ্ট দেখা যাচ্ছে— পরিচালকের নাম হ্যানসাল মেহতা। কিন্তু সিনেমার নামের ওপর লম্বালম্বি পেন্সিল রেখে দিয়েছেন অভিনেত্রী। শুধু ‘দ্য’ এবং ‘মার্ডার’ অংশটুকু দেখা যাচ্ছে।

কয়েকদিন আগে কারিনা ও প্রযোজক একতা কাপুরের সঙ্গে একটি ছবি পোস্ট করেন হ্যানসাল মেহতা। ক্যাপশনে লেখেন, ‘দুই অসামান্য নারীর সঙ্গে কাজ করতে পেরে আমি রোমাঞ্চিত! নতুন সফর শুরু করতে চলেছি।’ ধারণা করা হচ্ছে সিনেমাটির প্রযোজনায় একতা কাপুরও রয়েছেন।

কারিনা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘লাল সিং চাড্ডা’। হলিউডের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার হিন্দি রিমেক এই সিনেমা। গত ১১ আগস্ট মুক্তির আগে এটি বয়কটের ডাক দেওয়া হয়। বিভিন্ন মহলের অভিযোগ, এতে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। এর ফলে বক্স অফিসেও বিশেষ সুবিধা করতে পারেনি সিনেমাটি। ১৮০ কোটি রুপি বাজেটের এই সিনেমা মাত্র ৫০ কোটি রুপির একটু বেশি আয় করেছে।

কারিনা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন আমির খান, মোনা সিং ও নাগা চৈতন্য। ‘লাল সিং চাড্ডা’ পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন।

আরও পড়ুন: বয়স একটি সংখ্যা মাত্র!

প্রসঙ্গত, ২০০০ সালে রিফিউজি চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়। ঐতিহাসিক নাট্যধর্মী অশোক এবং মেলোড্রামাধর্মী ব্লকব্লাস্টার কভি খুশি কভি গম... চলচ্চিত্র দিয়ে তিনি হিন্দি চলচ্চিত্রে শক্ত অবস্থান তৈরি করেন। শুরুর সাফল্যের পর তার কয়েকটি বাণিজ্যিকভাবে ব্যর্থ হয় এবং নেতিবাচক সমালোচনা অর্জন করে।

২০০৪ সাল ছিল তার ঘুরে দাঁড়ানোর সময়। এই বছর তিনি নাট্যধর্মী চামেলি চলচ্চিত্রে একজন যৌনকর্মীর ভূমিকায় এবং দেব চলচ্চিত্রে দাঙ্গা কবলিত এক নারী আলিয়া ভূমিকায় অভিনয় করেন। ২০০৬ সালে তিনি উইলিয়াম শেকসপিয়র রচিত ওথেলো নাটকের ছায়া অবলম্বনে নির্মিত ওমরকার চলচ্চিত্রে মূল নাটকের ডেসডিমোনা চরিত্রের সংকলিত ডলি মিশ্রা ভূমিকায় অভিনয় করেন। তার এই ভূমিকায় অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার সমালোচক পুরস্কার লাভ করেন।

তিনি ২০০৭ সালের জব উই মেট চলচ্চিত্রে গীত চরিত্রে অভিনয়ের জন্য জন্য ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেত্রী পুরস্কার এবং ২০১০ সালের উই আর ফ্যামিলি চলচ্চিত্রে তার ভূমিকার জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। কাপুর বলিউডের সর্বাধিক ব্যবসা সফল চলচ্চিত্র হাস্যরসাত্মক নাট্যধর্মী থ্রি ইডিয়টস (২০০৯) এবং সামাজিক নাট্যধর্মী বজরঙ্গী ভাইজান (২০১৫) চলচ্চিত্রে প্রধান নারী ভূমিকায় করে সাফল্য লাভ করেন। এছাড়া তার অভিনীত ২০০৯ সালে থ্রিলারধর্মী কুরবান এবং ২০১২ সালে হিরোইন চলচ্চিত্র দুটি সমালোচকদের প্রশংসা অর্জন করে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা