বিনোদন

ধীরেন্দ্রনাথ দত্ত পদক পাচ্ছেন তারিন

সান নিউজ ডেস্ক: জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান ভাষাসৈনিক শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত পদক-২০২২পদকে ভূষিত হচ্ছেন। ব্রাহ্মণবাড়িয়ার গুণীজন সংবর্ধনা পরিষদ নামে একটি সংগঠন আয়োজিত এক অনুষ্ঠানে আগামী ৩১ মার্চ তার হাতে এ পদক তুলে দেওয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক এবং আয়োজনের সভাপতি ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

আরও পড়ুন: বুধবার রাজধানীর যেসব শপিংমল বন্ধ

তিনি বলেন, এই পরিষদের সভাপতি আবুল বাসেদ, সাধারণ সম্পাদক সঞ্জীব ভট্টাচার্য। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য আরমা দত্ত, তিনি শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের নাতনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। ব্রাহ্মণবাড়িয়া শহরের ভাষা চত্বরে (ইন্ডাস্ট্রিয়াল স্কুল মাঠ) এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে তারিন জাহান বলেন, যে কোন পুরস্কারই সম্মানের, আনন্দের। কারণ এটি আমার কাজের স্বীকৃতি। যখনই আমি কোন পুরস্কার পেয়েছি, কাজের প্রতি আমার দায়বদ্ধতা বাড়িয়েছে। আমি সে পুরস্কার ভীষণ বিনয়ের সঙ্গে গ্রহণ করেছি। বিশেষ দিনগুলোতে বিশেষ কোন ব্যক্তির শ্রদ্ধায় পদকে ভূষিত হওয়া আমার জন্য ভীষণ সম্মানের, গর্বের এবং আনন্দের। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম মাসের শেষদিনে আমি শ্রদ্ধেয় ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত পদকে ভূষিত হতে যাচ্ছি, এটা সত্যিই আমার জন্য এক অন্য রকম প্রাপ্তি অর্জন এবং ভীষণ গর্বের ও আনন্দের। আমি এর সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি এ কারণেই যে তারা আমাকে যোগ্য মনে করে নির্বাচিত করেছেন।

আরও পড়ুন: আজ সিরিজ নির্ধারণী ম্যাচ

এদিকে গেল ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে শেখ হাসিনারই লেখা শেখ মুজিব আমার পিতা গ্রন্থ থেকে পাঠ করেন তারিন জাহান। প্রধানমন্ত্রীর লেখা বই থেকে পাঠ করার সুযোগ পেয়েও ভীষণ সম্মানিত, গর্বিত তারিন জাহান।

গেল নারী দিবস উপলক্ষে তারিন বাংলাদেশ ওমেন্স ইন্সপারেসনাল এ্যাওয়ার্ড ২০২২ এ ড্যান্স ক্যাটাগরিতে সম্মাননায় ভূষিত হয়েছেন। এছাড়াও স্বাধীনতার ৫০ বছর ও মুজিববর্ষ উপলক্ষে অভিনয়ে বিশেষ অবদানের জন্য ট্র্যাব মিডিয়া এ্যাওয়ার্ড ২০২২ এ ভূষিত হন তারিন।

এরই মধ্যে তারিন মিফতাহ আনানের পরিচালনায় একটি নতুন ধারাবাহিকের কাজ শুরু করেছেন। এছাড়াও তিনি শেষ করেছেন রুমান রুনির পরিচালনায় ঈদ নাটক যুগল’র কাজ।

আরও পড়ুন: দুই চুলায় ১০৫ টাকা বাড়ানোর সুপারিশ

প্রসঙ্গত, বাংলাদেশের একজন জনপ্রিয় অভিনেত্রী, মডেল ও গায়িকা তারিন জাহানের জন্ম নোয়াখালিতে। তিনি ১৯৮৫ সালে জাতীয় সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ নতুন কুঁড়ি তে অভিনয়, নাচ এবং গল্প বলাতে প্রথম হন। তখন থেকেই তিনি শিশু শিল্পী হিসাবে ছোট পর্দায় কাজ শুরু করেন। তিনি অভিনয়ের জন্য ২০০৬, ২০০৭ এবং ২০১২ সালে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেছেন।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

নিউইয়র্কে গুলিতে ২ বাংলাদেশি নিহত

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বন্দুকধারীর গুলি...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৩

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

পটুয়াখালীতে দুই ইউনিয়নে ভোট শুরু 

নিনা আফরিন,পটুয়াখালী প্রতিনিধি: প...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়ল

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ সারাদেশে তীব্র তাপপ্রবাহ ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা