বিনোদন

‘মাধুরীর মধ্যে কোনো যৌন আবেদন নেই’

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। ক্যারিয়ারের শুরু থেকেই অভিনয়ে দক্ষ ছিলেন তিনি। পারদর্শী ছিলেন কত্থক নাচেও। কিন্তু ইন্ডাস্ট্রিতে তিনি ছিলেন বহিরাগত। তার ওপর রাজশ্রী প্রোডাকশন থেকে নির্মিত তার প্রথম সিনেমা ‘অবোধ’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ফলে দ্বিতীয় সিনেমায় কাজের সুযোগ পাওয়া মাধুরীর জন্য কঠিন হয়ে পড়ে।

এ পরিস্থিতিতে মাধুরী হাল ছেড়ে দেননি। ‘আওয়ারা বাপ’ ও ‘স্বাতী’ সিনেমায় ছোট চরিত্রে অভিনয় করেন তিনি। বাধ্য হয়ে কাজ করেছিলেন বি গ্রেডের ‘মানবহত্যা’ নামের সিনেমায়। প্রতিযোগিতায় হার না মানা মাধুরী বড় একটি সিনেমায় কাজের সুযোগ পান। এতে নায়ক ছিলেন অনিল কাপুর। এ সিনেমার পেশাদার ইউনিটের সামনে মাধুরী বেশ নার্ভাস ছিলেন। পাশাপাশি, তার মতো নবাগতকে নিয়ে ইউনিটের সবার দারুণ কৌতূহল ছিল।

এ সিনেমার প্রথম শট দেওয়ার পর মাধুরীর আত্মবিশ্বাস চুরমার হয়ে যায়। তার চেহারা এবং অভিনয় নিয়ে সমালোচনা শুরু হয়। অভিযোগ উঠে, তিনি রোগা। তার অভিনয়েও নাকি কোনো প্যাশন নেই। এও বলা হয়—মাধুরীর মধ্যে কোনো যৌন আবেদন নেই। এ সমালোচনায় অংশ নিয়েছিলেন অনিল কাপুরও। তার বক্তব্য ছিল—মাধুরী অভিনয় জানেন না। তিনি বেশি দূর যেতে পারবেন না। আর ভবিষ্যতে আর কোনো দিন মাধুরীর সঙ্গে অভিনয় করব না।

অনিলের সঙ্গে মাধুরীর প্রথম সিনেমার নাম ছিল ‘বাজরঙ্গী’। সিনেমাটি অর্ধসমাপ্ত থেকে যায়। মাঝপথে তার কাজ বন্ধ হয়ে যায়। কিন্তু সমালোচিত হয়েও মাধুরী তার কাজ থামাননি। ‘আওয়ারা বাপ’ সিনেমার শুটিংয়ের সময় তার সঙ্গে আলাপ হয় সুভাষ ঘাইয়ের। একই স্টুডিওতে তার ‘কর্মা’ সিনেমার শুটিং চলছিল। এ সিনেমার নায়ক ছিলেন অনিল কাপুর। মাধুরীকে দেখে মুগ্ধ হন সুভাষ। তারপর সিনেমাটির একটি নাচের দৃশ্যে সুযোগ দেন তিনি। আর এ খবর ইন্ডাস্ট্রিতে দ্রুত ছড়িয়ে পড়ে।

এরপর আবার অনিল কাপুরের বিপরীতে অভিনয়ের সুযোগ পান মাধুরী। এ সিনেমার নাম ‘হিফাজত’। নায়িকার ভূমিকায় মাধুরীর নাম শুনে প্রথমে কিছুটা ইতস্তত করলেও পরে রাজি হন অনিল। সেখান থেকেই এ জুটির শুরু। তারপর একসঙ্গে অনেক সিনেমায় কাজ করেছেন এই দুই তারকা। বলিউডের সুপারহিট জুটিদের মধ্যে অন্যতম তারা। ‘তেজাব’, ‘পরিন্দা’, ‘রাম লক্ষ্মণ’, ‘বেটা’ থেকে হাল আমলের ‘টোটাল ধামাল’—পর্দায় এই জুটির বাজিমাত!

মাধুরীর ক্যারিয়ার সাজিয়ে তোলার ক্ষেত্রে সুভাষ ঘাইয়ের অনেক অবদান ছিল। যদিও ‘কর্মা’ সিনেমার সেই নাচের দৃশ্য পরে সম্পাদনার সময় বাদ পড়ে। এখন মাধুরীর নামের সঙ্গে জড়িয়েছে ‘ডিভা’, ‘ম্যাজিক’-এর মতো বিশেষণ। কিন্তু ক্যারিয়ারের শুরুতে তাকে বিদ্রূপ এবং পরিহাসের শিকার হতে হয়েছিল।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

আরও ৫ দিন থাকতে পারে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক: আবার শুরু হয়েছে তাপপ্রবাহ। দেশের ৪টি বিভাগ...

২য় ধাপের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক বিদ্যা...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

গবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক: গণ বিশ্ব‌ব...

চলতি মাসে আঘাত হানবে ‘রেমাল’

আন্তর্জাতিক ডেস্ক: কয়েকদিনের বৃষ্টিতে কিছুটা স্বস্তি ফেরার প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা