বিনোদন

৬৩তম গ্র্যামিতে নারীদের জয়

বিনোদন ডেস্ক: সঙ্গীতের ক্ষেত্রে সারাবিশ্বের সবচেয়ে বড় সম্মাননা হলো গ্র্যামি। যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা দ্য রেকর্ডিং অ্যাকাডেমি প্রতি বছর এই পুরস্কার প্রদান করে। বিভিন্ন ক্যাটাগরিতে সঙ্গীত জগতের সেরা শিল্পীদের হাতে তুলে দেওয়া হয়েছে এই পুরস্কার। এবারের আসরে নারী শক্তির জয় হয়েছে।

রোববার (১৪ মার্চ) অনুষ্ঠিত হয়েছে ৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠান। এই আসরে রেকর্ড গড়েছেন দুই মার্কিন গায়িকা বিয়ন্সে ও টেইলর সুইফট। ‘ব্লাক প্যারাডে’ গানের জন্য ‘সেরা আর অ্যান্ড বি পারফর্মেন্স’ বিভাগে জয়ী হন বিয়ন্সে। এই নিয়ে তিনি ২৮টি গ্র্যামি জিতেছেন। যার ফলে গায়িকা হিসেবে সর্বোচ্চ গ্র্যামি জেতার রেকর্ড তৈরি করেছেন বিয়ন্সে।

অন্যদিকে টেইলর সুইফট প্রথম নারী শিল্পী হিসাবে তিনবার ‘অ্যালবাম অফ দ্য ইয়ার’ পুরস্কার জিতে নিলেন। ফোকলোর-এর জন্য এই শিরোপা পেয়েছেন টেইলর। এর আগে মাত্র তিনজন পুরুষ সংগীত তারকা তিনবার এই পুরস্কার জয় করেছেন।

অন্যদিকে ১৯ বছরের বিলি আইলিশ জিতে নিয়েছেন ‘রেকর্ড অফ দ্য ইয়ার’-এর পুরস্কার।

এক নজরে গ্র্যামির বিজয়ীরা:

রেকর্ড অব দি ইয়ার: এভরিথিং আই ওয়ান্টেড (বিলি আইলিশ)। অ্যালবাম অব দি ইয়ার: ফোকলোর (টেলর সুইফট)। সং অব দি ইয়ার: আই কান্ট ব্রিদ (এইচ.ই.আর)। বেস্ট নিউ আর্টিস্ট: মেগান দি স্ট্যালিয়ন। সেরা পপ সিঙ্গল পারফরম্যান্স: ওয়াটারমেলন সুগার (হ্যারি স্টাইলস)। সেরা পপ ডুয়েট/গ্রুফ পারফরম্যান্স: রেইন ওন মি (লেডি গাগা উইথ আরিয়ানা গ্র্যান্ডে)। সেরা ট্র্যাডিশনাল পপ ভোকাল অ্যালবাম: আমেরিকান স্ট্যান্ডার্ড (জেমস টেলর)।

সেরা পপ ভোকাল অ্যালবাম: ফিউচার নস্টালজিয়া (দুয়া লিপা)। সেরা আরঅ্যান্ডবি পারফরম্যান্স: ব্ল্যাক প্যারেড (বিয়ন্সে)। সেরা আরঅ্যান্ডবি সং: বেটার দ্যান আই ইমানজিন। সেরা র‌্যাপ সং: স্যাভেজ। সেরা র‌্যাপ অ্যালবাম: কিংস ডিজিস। সেরা রক পারফরম্যান্স: শামেইকা (ফিয়োনা অ্যাপল)। সেরা মেটাল পারফরম্যান্স: বাম রাস (বডি কাউন্ট)। সেরা রক গান: স্টে হাই (ব্রিটনি হাওয়ার্ড)। সেরা রক অ্যালবাম: দ্য নিউ অ্যাবনরমাল।

ব্ল্যাক প্যারেড গানের জন্য কেরিয়ারের ২৮তম গ্র্যামি জিতে উচ্ছ্বসিত বিয়ন্সে। গত বছর জুন মাসে এই গান মুক্তি পেয়েছিল। সারা বিশ্বের কৃষ্ণাঙ্গ মানুষের উত্সর্গ করে এই গান তৈরি করেছিলেন কৃষ্ণাঙ্গ পপ তারকা বিয়ন্সে।

র্বোচ্চ পুরস্কারের রেকর্ড গড়ার পর বিয়ন্সে বলেন, ‘আমি একজন শিল্পী। সেই জায়গা থেকে বিশ্বাস করি আমার কাজে সবসময় বিভিন্ন সময় উঠে এসেছে। আমি কৃতজ্ঞ সবার প্রতি যারা আমাকে সাপোর্ট দিয়ে এতদূর নিয়ে এসেছেন।’

পুরস্কার পেয়ে টেইলর সুইফট বলেছেন, ‘সবার প্রতি আমি কৃতজ্ঞ। আমার ভক্তদের বিশেষ ধন্যবাদ দিতে চাই। তাদের ভালোবাসা ও অনুপ্রেরণায় আমার সফলতা এসেছে। আমি তাদের কথা কখনই ভুলব না।’

পুলিশকর্মীর দ্বারা কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যার বিরুদ্ধে প্রতিবাদে লেখা এইচ.ই.আর-এর গান ‘আই কান্ট ব্রিদ’ সেরা গানের শিরোপা জিতেছে গ্র্যামির মঞ্চে।

সান নিউজ/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জাতীয় কবির জন্মবার্ষিকী

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের ভালুকায় বাসের চাপায় নিহত হয়েছেন...

ফের আসছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: টানা দ্বিতীয়বার...

রায়ের কার্যকরী পদক্ষেপ চান ফিলিস্তিনিরা

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত নিরাপত্তা বাহিনী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

স্রোতের তোড়ে ভেসে গিয়ে নিহত ১

নিনা আফরিন, পটুয়াখালী: ফুফু ও বোনকে আশ্রয়কেন্দ্রে আনতে গিয়ে...

অস্ট্রেলিয়ায় উন্মোচিত হলো বিওয়াইডি সিলায়ন ৬

নিজস্ব প্রতিবেদক: অস্ট্রেলিয়ার মে...

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

চাটখিলে শিশু মৃত্যুর ঘটনায় গ্রেফতার ১

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চাটখিলে ধান কাটার রোলার মেশিনে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা