বশেমুরবিপ্রবিতে ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত
শিক্ষা

বশেমুরবিপ্রবিতে ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এবং ন্যাশনাল ভেটেরিনারি ডিন কাউন্সিলের আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মতো ভেটেরিনারি অলিম্পিয়াড-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে নিহত ১২৯

শনিবার (১ অক্টোবর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের মাঝে মুক্তমঞ্চে উক্ত অলিম্পিয়াড এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) বিভাগের চেয়ারম্যান ড. মো. নাজমুল হকের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোবিন্দ সরকার, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. প্রভাস সেন, এএসভিএম বিভাগের সহকারী অধ্যাপক ডা. হুর ই জান্নাত ও সহকারী অধ্যাপক ডা. মার্জিয়া আফরোজ, কৃষি বিভাগের চেয়ারম্যান ড. নাজমুল হক শাহীন, এফএও এর প্রতিনিধি এবং বিভাগের শিক্ষার্থীরাসহ অন্যান্যরা।

আরও পড়ুন : ভারতে দুর্ঘটনায় নিহত বেড়ে ৩১

এ সময় এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চেয়ারম্যান ড. মো. নাজমুল হক বলেন, ভেটেরিনারি শিক্ষাকে আরও আধুনিকায়ন করতে আজকের এই প্রথম বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং দক্ষ ভেটেরিনারিয়ান তৈরিতে কাজ করে যাবে। এ আয়োজন ভেটেরিনারি শিক্ষার প্রসারে নতুন মাইলফলক সৃষ্টি করবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা কয়েকটি ধাপে বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করেন। দুপুর ৩.১৫ টায় বিজয়ী দলের নাম ঘোষণার মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উক্ত অলিম্পিয়াডের কোয়ালিফায়িং রাউন্ডে বশেমুরবিপ্রবির এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের ১৪ টি টিমের সাথে প্রতিযোগিতা করে ১০০ নাম্বারের ভিতরে ৬৪ নাম্বার পেয়ে সেরা টিম নির্বাচিত হয় "টিম- এন্টিডট"।

আরও পড়ুন : বৃষ্টিতে নাকাল রাজধানীবাসী

এছাড়া ৫৯ নাম্বার পেয়ে দ্বিতীয় টিম নির্বাচিত হয় টিম- হাইপোথ্যালামাস এবং ৫৭.৫ নাম্বার পেয়ে তৃতীয় টিম নির্বাচিত হয় টিম- প্যানথেরা টাইগ্রিস।

টিম এন্টিডটের ৫ সদস্য মো. রাকিবুল হাসান, পবিত্র সরকার, মো. ফরিদুল ইসলাম, পূজা দাস, ফাতেমাতুজ জোহরা ওমি আগামী ১৬ নভেম্বর কক্সবাজারের হোটেল রয়‍্যাল টিউলিপে অন্য ১২ টি ক্যাম্পাসের ১২ টি বিজয়ী টিমের সাথে অলিম্পিয়াডের ফাইনাল পর্বে অংশ নিবে।

টিম এন্টিডটের টিম লিডার রাকিবুল হাসান বলেন, টিমের সদস্যরা অনেক খুশি। আমাদের পরিশ্রম সার্থক হয়েছে। প্রথম রাউন্ড শেষ হয়েছে, আগামী ১৬ই নভেম্বর আমাদের ফাইনাল রাউন্ড কক্সবাজারে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : নরসিংদীতে ট্রাকচাপায় নিহত ৪

এখন আমারা সেটার জন্যই নিজেদেরকে প্রস্তুত করছি। বিশ্ববিদ্যালয়ের সকলের কাছেই আমরা দোয়া প্রত্যাশী আমরা যেন ফাইনাল রাউন্ডে আমাদের বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করতে পারি।

প্রথমবারের মতো আয়োজিত উক্ত অনুষ্ঠানে অনলাইনে ১২ টি বিশ্ববিদ্যালয়ের মোট ১৬৬টি দল অংশগ্রহণ করে এবং অনুষ্ঠানটি একযোগে ১২ টি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সারিকাকে মারধর, স্বামীর বিরুদ্ধে পরোয়ানা

সান নিউজ ডেস্ক: ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সারিকা স...

মুন্সীগঞ্জে বেস্ট মেডিকেল সার্ভিস সিলগালা

নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বেস্ট মেডিকেল সার্ভিস ক...

আলফাডাঙ্গায় নৌকা পেলেন যারা

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) :

উলিপুরে করাত কলে শ্রমিকের হাত ও জিহ্বা বি‌চ্ছিন্ন!

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

বিশ্বে কমেছে শনাক্ত ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪...

তারেকের দন্ড কার্যকর হবে

নোয়াখালী প্রতিনিধি: বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান কে ই...

বন্দরনগরী চট্টগ্রামে বৃষ্টির আভাস

সান নিউজ ডেস্ক : বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত ২৪...

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল ঘানা

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ কোরিয়াকে...

২৫ পুলিশ কর্মকর্তা বদলি

সান নিউজ ডেস্ক: সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ২৫ কর্...

চীন-যুক্তরাজ্য সম্পর্কের ‘স্বর্ণযুগ’ শেষ

আন্তর্জাতিক ডেস্ক : বৃটেনের নতুন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা