শিক্ষা

ছাত্রী ধর্ষণের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে এবং দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে মিছিল শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুরাদ চত্ত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রাকিবুল হক রনি বলেন, একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর যদি এ অবস্থা হয় তাহলে ভাবুন দেশের বাকি নারীদের কী অবস্থা? কেমন অনিশ্চিত অনিরাপদ জীবনযাপন করছে তারা। আমি এ ঘটনার দ্রুত তদন্ত সাপেক্ষে বিচার চাই।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক কনোজ কান্তি রায় বলেন, এই বিক্ষোভ মিছিল করে আমরা বলছি না বিপ্লব ঘটে গেল, কিংবা আগামীকাল থেকে আর কোনো নারী ধর্ষিত কিংবা হয়রানির শিকার হবে না। আমরা শুধু এটাই বলতে চাই আমরা সবসময় ন্যাক্কারজনক কর্মকাণ্ডের বিপক্ষে। আমরা একটা রাষ্ট্র চাই, যেখানে প্রতিটি নাগরিক স্বাধীনভাবে বসবাস করবে, প্রতিটি মানুষ নিরাপদ থাকবে এবং এজন্য যতবার আন্দোলনে নামতে হবে ততবারই নামব।

আরও পড়ুন: টিকা কেন্দ্র থেকে ছাত্রী নিখোঁজ

সমাবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঐন্দ্রিলা মজুমদার অর্ণা বলেন, আজ দেশ কালো চাদরে ঢাকা পড়েছে। দিনের পর দিন নারী হয়রানি বেড়েই চলছে। মানুষ হিসেবে যে দায়ভার আছে সেই দায়ভার থেকে আমি আজকের বিক্ষোভে অংশগ্রহণ করেছি। এই ন্যাক্কারজনক দুটি ঘটনার সুষ্ঠু বিচার চাই।

উল্লেখ্য, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী তার এক বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ শহরের হেলিপ্যাড থেকে নবীনবাগের মেসে ফিরছিলেন।

এ সময় ৪-৫ জন দুর্বৃত্ত মেয়েটির বন্ধুকে মারপিট করে। এরপর নবনির্মিত জেলা প্রশাসন স্কুল ও কলেজ ভবনের মধ্যে নিয়ে ওই ছাত্রীকে গণধর্ষণ করে। রাতে ছাত্রী ধর্ষণের খবর ক্যাম্পাসে জানাজানি হলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা গোপালগঞ্জ থানা ঘেরাও করেন।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা