শিক্ষা

আসিফ নজরুলের রুমে পাঁচ তালা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আসিফ নজরুলের রুমে পাঁচটি তালা দিয়েছে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চ। বুধবার (১৮ আগস্ট) দুপুর দেড়টায় ছাত্রলীগ এবং বিকেল পৌনে ৫টায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে আসিফ নজরুলের কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

এর আগে শহীদ মিনারের সামনে এক সমাবেশ থেকে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় আসিফ নজরুলকে গণধোলাই দিয়ে পাকিস্তানে পাঠিয়ের দেয়ার হুঁশিয়ারি দেন।

আসিফ নজরুল আইন বিভাগের বর্তমান চেয়ারম্যান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন ভবনের ১২৩ নম্বর কক্ষ আইন বিভাগের চেয়ারম্যানের জন্য বরাদ্দ। সে কক্ষেই তালা লাগানো হয়েছে। তালা লাগানোর পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীরা কক্ষের দরজায় বিভিন্ন লেখা সম্বলিত ফেস্টুনও সাটিয়ে দেয়।

এসব ফেস্টুনে লেখা ছিল, জঙ্গিবাদের মদদদাতা এবং দেশদ্রোহী আসিফ নজরুলের বিচার চাই।

মুক্তিযুদ্ধের মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুনের নেতৃত্বে সংগঠনটির নেতাকর্মীরা বিকেল পৌনে ৫টায় আইন বিভাগে প্রবেশ করে। এসময় তারা এই অধ্যাপকের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে তার কক্ষে তালা লাগায়। এর আগে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অধ্যাপক আসিফ নজরুলের কুশপুতুলও পোড়ায় তারা। সেখান থেকে ঘোষণা দিয়েই সংগঠনটির প্রায় ২০ জন নেতাকর্মী তালা লাগাতে আসে।

আসিফ নজরুলের কক্ষে তালা লাগানোর বিষয়ে মন্তব্য জানতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। কেন, কী কারণে তালা দেয়া হয়েছে তা বিস্তারিত জেনে অবগত করানোর জন্য আইন অনুষদের সহকারী প্রক্টরকে দায়িত্ব দেয়া হয়েছে।

এ বিষয়ে আসিফ নজরুল একটি গণমাধ্যমকে বলেন, আমি এমন কোনো কাজ করিনি, যার কারণে তালা দেয়ার মতো পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারা কেন এটি করেছে আমি বুঝতে পারছি না। আর আমার সেই স্ট্যাটাসে শুধু সুষ্ঠু নির্বাচনের আকাঙ্ক্ষা ব্যক্ত করা হয়েছে। এখানে কারো সংক্ষুব্ধ হওয়ার মতো কিছু আছে বলে আমি মনে করি না।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা