অপরাধ

৫ দিনের রিমান্ডে সিআইডির আকসাদুর

নিজস্ব প্রতিবেদক: বিদেশগামী এক ব্যক্তিকে তুলে নিয়ে সর্বস্ব লুটে নেওয়ার অভিযোগে করা মামলায় সিআইডির ঢাকা মেট্রো (পূর্ব) বিভাগের উপ-পরিদর্শক (বরখাস্তকৃত) আকসাদুজ্জামানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৯ সেপ্টম্বর) ঢাকা মহানগর হাকিম আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দুপুরে তাকে আদালতে হাজির করা হয়। এরপর বিমানবন্দর থানায় ডাকাতি ও ছিনতাইয়ের অভিযোগে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মাসুদুল ইসলাম। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস জামিনের আবেদন নামঞ্জুর করে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার (৮ সেপ্টেম্বর) রংপুরের মিঠাপুকুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আকতার বলেন, গত বছরের ১৯ আগস্ট সকাল ৭টায় রাজধানীর কাকলী এলাকা অতিক্রম করতে দেখা যায় একটি সিএনজি অটোরিকশাকে। সেটিকে অনুসরণ করছে একটি মোটরসাইকেল, পেছনে একটা মাইক্রোবাস, তার পেছনে আরও দুটি মোটরসাইকেল।

একটি সিসি ক্যামেরার ফুটেজে বনানী ওভারপাসের ঠিক আগে ওই সিএনজিটিকে অনুসরণ করতে দেখা যায় মোটরসাইকেল ও সাদা রংয়ের একটি গাড়িকে।

আরেকটি ক্যামেরায় একই দৃশ্য ধরা পড়ে বিমানবন্দর সড়কের কাওলা এলাকায়। ব্যারিকেড দিয়ে আটকানো হয় সিএনজি। ভেরতে থাকা দুবাইপ্রবাসী রোমানকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তোলা হয় গাড়িতে। রোমানের লাগেজে থাকা ৫ হাজার ডলার, ২ হাজার দিহরাম ও বাংলাদেশি ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তাকে নামিয়ে দেওয়া হয় ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায়।

ঘটনায় পরদিন বিমানবন্দর থানায় রোমান বাদি হয়ে ডাকাতির মামলা করেন। তদন্তে গোয়েন্দা পুলিশ জানতে পারে সিআইডির এসআই আকসাদুজ্জামান ছিলেন ওই চক্রের প্রধান।

সম্প্রতি একটি ফোনালাপের অডিও ছড়িয়ে পড়ার পর এ ঘটনায় সিআইডির সঙ্গে গোয়েন্দা পুলিশের কর্মকর্তাদের জড়িয়ে পড়ার বিষয়টি সামনে আসে। ওই অডিওতে এক নারী ও এক পুরুষের কথোপকথনে কোটি টাকার বেশি লেনদেনের কথা এসেছে।

সিআইডির উপপরিদর্শক আকসাদুজ্জামানের দাবি, এটা তার স্ত্রীর সঙ্গে মামলার তদন্ত দেখভালকারী ডিবি কর্মকর্তা কায়সার রিজভী কোরায়শির কথোপকথন।

সংবাদ সম্মেলনে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হাফিজ আকতার বলেন, 'একটি অডিও ফাঁস হয়েছে। সেখানে বড় অংকের টাকা লেনদেনের কথা বলা হয়েছে। মামলার তদন্তের পাশাপাশি সেই টাকা কোথা থেকে এল, আমাদের কোনো কর্মকর্তা জড়িত আছে কিনা- সব বিষয় আমরা খতিয়ে দেখব।'

এর আগে এই চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়েছিলো। তাদের মধ্যে দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেখানেও এসেছে এসআই আকসাদুজ্জামানের নাম।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ট্রাকের ধাক্কায় মো. ইউসুফ (৪৫)...

ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

জেলা প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ট্রাকচাপায় প্রাইভেটকারের...

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল কলম্বিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় হামলা অব্যাহত রাখার প্...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

আজ সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে তীব্র তাপপ্রবাহের কারণে হাইকোর্ট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা