অপরাধ

আ.লীগ নেতার নির্দেশে ছাত্রলীগ কর্মীকে হত্যা

নিজস্ব প্রতিনিধি প্রতিনিধি কেশবপুর (যশোর): যশোরের কেশবপুরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের নির্দেশে রড ও হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে ছাত্রলীগের কর্মী শারাফাত হোসেন ওরফে সোহানকে হত্যা করা হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) কেশবপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এস এম এবাদত সিদ্দিকীকে অভিযুক্ত করে অভিযোগপত্র যশোর আদালতে দেয়া হয়েছে। আদালত তা গ্রহণ করে শুনানির দিন ১৮ অক্টোবর ধার্য করেছেন।

আদালত ও পুলিশ সূত্রে জানা যায়, শারাফাত হোসেন হত্যা মামলায় এবাদত সিদ্দিকীসহ (৪৬) সাতজনকে আসামি করা হয়েছে। অন্য ছয়জন হলেন যশোরের কেশবপুর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মেহেদী হাসান (২৮), সোহেল রানা (৩৩), নাজমুল হাসান ওরফে রাজু (২৪), আবদুর রশিদ (৪৭), রহিম হোসেন (২৩) ও আমীর আলী (৫৪)। পুলিশের তালিকায় এবাদত সিদ্দিকীকে পলাতক দেখানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা কেশবপুর থানার উপপরিদর্শক (এসআই) অরূপ কুমার বসু জানান,
ছাত্রলীগ কর্মী হত্যার সঙ্গে সরাসরি জড়িত থাকার বিষয় প্রমাণিত হওয়ায় অভিযোগপত্রে সাতজনকে আসামি করা হয়েছে।

এদিকে, হত্যা মামলার অভিযোগপত্রে কাউন্সিলর এবাদত সিদ্দিকীকে আসামি করা হলেও তিনি এখনো নিজ পদে বহাল আছেন। তবে স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক হুসাইন শওকত জানান, আইন অনুযায়ী কোনো মামলার অভিযোগপত্রে আসামি হিসেবে কোনো জনপ্রতিনিধির নাম এলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ওয়ার্ড কাউন্সিল এবাদত সিদ্দিকীর বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

আদালতে দেয়া অভিযোগপত্রে বলা হয়েছে, ভিজিএফ কর্মসূচির আওতায় ৭ মে কেশবপুর পৌরসভার বালিয়াডাঙ্গা গ্রামের সাইক্লোন শেল্টারকেন্দ্রে স্থানীয় মানুষের মধ্যে টাকা বিতরণ করা হয়। কাউন্সিলর এবাদত সিদ্দিকীসহ তার লোকজন ওই টাকা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ সময় এবাদতের লোকজনকে মুঠোফোনে ডেকে ডেকে টাকা দেওয়া হয়। তখন লাইনে দাঁড়িয়ে থাকা ভ্যানচালক জসিম প্রতিবাদ করলে কাউন্সিলর এবাদত তাকে চড়-থাপ্পড় মারেন। অন্যরাও তাকে মারপিট করেন। এটা দেখে জসিমের স্ত্রী ফতেমা বেগম এগিয়ে গেলে তার পরনের শাড়ি টেনে ও মারধর করে শ্লীলতাহানি করা হয়।

এ সময় স্থানীয় ছাত্রলীগের কর্মী ও একই গ্রামের শারাফাত হোসেন ও কুদ্দুসকে আসতে দেখে এবাদতের নির্দেশে তাদেরও বেধড়ক পেটানো হয়। এতে অন্তত ২০ জন আহত হন। আহত ব্যক্তিদের মধ্যে গুরুতর অবস্থায় শারাফাতসহ (সোহান) কয়েকজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৩ মে শারাফাত মারা যান। পরে শারাফাতের চাচা আবুল কালাম আজাদ বাদী হয়ে কেশবপুর থানায় মামলা করেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা