জবানবন্দি দেওয়ার আগে আদালতে রবিউল
অপরাধ

ইউএনওর ওপর একাই হামলা চালান রবিউল, স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক:

মালির পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়ার ক্ষোভে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের ওপর হামলা চালিয়েছিলেন বলে স্বীকার করে নিয়েছেন রবিউল ইসলাম

মূলত ইউএনওকে হত্যার উদ্দেশ্যে গত ০২ সেপ্টেম্বর রাতে তার বেডরুমে ঢোকেন। এবং তিনি একাই ছিলেন বলে আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানিয়েছেন রবিউল। বলেছেন, তিনি ইউএনও কার্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী (ফরাস) পদে কর্মরত থেকে বাগানের মালির দায়িত্ব পালন করছিলেন। আট মাস আগে ইউএনও ওয়াহিদার ব্যাগ থেকে টাকা চুরির ঘটনায় চার মাস আগে সাময়িক বরখাস্ত হন। সেই ক্ষোভে পরিকল্পনা করেই হত্যা করতে গিয়েছিলেন ওয়াহিদা খানমকে

রোববার (২০ সেপ্টেম্বর) দ্বিতীয় দফা পুলিশি রিমান্ড শেষে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঈসমাইল হোসেনের আমলি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন রবিউল।

সকাল ১০টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে পুলিশ তাকে আদালতে নিয়ে যায়। মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমাম জাফরের আবেদনে দুপুরে আদালত নিয়ম অনুসারে রবিউলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি লিপিবদ্ধ করেন। বিকেল সাড়ে তিনটার দিকে জবানবন্দি দেওয়া শেষ হলে রবিউলকে পুলিশের কাছে হস্তান্তর করেন আদালত। পরে আদালতের নির্দেশে রবিউলকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ইমাম জাফর সাংবাদিকদের বলেন, ‘নয়দিনের রিমান্ড শেষে রবিউলকে আদালতে হাজির করা হয়েছিল। রিমান্ডে পুলিশের কাছে তিনি এ ঘটনায় তার দায় স্বীকার করেন। দায় স্বীকারের একপর্যায়ে পুলিশ আদালতের কাছে তার স্বীকারোক্তি লিপিবদ্ধ করার আবেদন জানায়। আদালত রবিউলের স্বেচ্ছায় দেওয়া জবানবন্দি লিপিবদ্ধ করেছেন এবং তিনি হামলায় তার দায় স্বীকার করেছেন।’

গত ০২ সেপ্টেম্বর দিবাগত রাত আড়াইটায় সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে বাসায় ঢুকে ইউএনও ওয়াহিদা ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ইউএনওর মাথায় গুরুতর আঘাত এবং তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয়। পরে ইউএনও ও তার বাবাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ওয়াহিদার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে আনা হয়। রাতে তার মাথায় অস্ত্রোপচারের পর থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখও গত ১৩ সেপ্টেম্বর থেকে একই হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় ইউএনওর ভাই শেখ ফরিদ অজ্ঞাতনামাদের আসামি করে ঘোড়াঘাট থানায় হত্যাচেষ্টার মামলা করেন। রবিউল ছাড়াও আরও চারজন মূল আসামিকে গ্রেপ্তার ও বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

এদিকে শনিবার ঘোড়াঘাট উপজেলা চত্বর ওসমানপুর থেকে গোয়েন্দা পুলিশের সদস্যরা এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সিরাজুল ইসলাম (২৩) ও ১১ বছরের কিশোরকে আটক করে। আদালতে তাদের বক্তব্য রেকর্ড করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা বলেন, ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সঙ্গে লাগানো পানের দোকান তাদের। ঘটনার দিন সন্ধ্যা সাতটার দিকে রবিউল দোকানের কাছেই ছিলেন এবং সেখান থেকে পান খেয়েছেন।

ছয়দিনের রিমান্ড শেষে গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রবিউলকে আদালতে হাজির করা হয়েছিল। আদালতে রবিউল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেবেন, এমনটিই জানিয়েছিল পুলিশ। কিন্তু ওই দিন তিনি জবানবন্দি দেননি। পরে আবারও তাকে সাতদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। দিনাজপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আঞ্জুমান আরা বেগমের আমলি আদালত-৭ তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৯ সেপ্টেম্বর দিনাজপুরের বিরল উপজেলার ধামাহার ভীমরুল গ্রামের বাড়ি থেকে রবিউলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

দিনাজপুরে সংবাদ ব্রিফিং শেষে ইউএনওর ওপর হামলার ঘটনায় রবিউল ইসলামকে আদালতে নেওয়া হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদেও নিজের দায় স্বীকার করেন রবিউল।

গত ১২ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য জানিয়েছিলেন, রবিউল দায় স্বীকার করেছেন যে, হামলার ঘটনার প্রধান পরিকল্পনাকারী ও একমাত্র হামলাকারী তিনি নিজে। পরে তাকে ওই দিনই আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানায় পুলিশ। প্রথম দফায় তার ছয়দিনের রিমান্ড মঞ্জুর হয়।

সান নিউজ/ এআর | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি : টাঙ্গাইলের ধনবা‌ড়ীতে ডাম্প ট্রাক ও অটো...

লক্ষ্মীপুরে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: তীব্র দাবদাহে হা...

বাম-ডান সরকার উৎখাতে কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ...

ঠাকুরগাঁওয়ে আগুনে গবাদী পশু পুড়ে ছাই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কয়েলের আগুন...

হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : হবিগঞ্জে হারুন আহমেদ নামে এক ব্যক্তিকে হত্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা