সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা
অপরাধ

বরিশালে ক্ষমতা দেখাচ্ছেন খুলনার পুলিশ কর্মকর্তা! 

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নিয়ম বহির্ভূত ভবন নির্মাণ কাজে বাধা দেওয়ায় মারধর করে টাকা ও মোটরসাইকেল ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে খুলনায় কর্মরত পুলিশ কর্মকর্তা কামাল হোসেনের বিরুদ্ধে।

এমন অভিযোগে শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হামলার শিকার নগরীর ২২নং ওয়ার্ডের সিঅ্যান্ডবি রোড মাতৃছায়া সংলগ্ন এলাকার বাসিন্দা সুলতান আহমেদের ছেলে শামীম আহম্মেদ।

শামীম আহম্মেদ অভিযোগ করেন, খুলনা বিভাগে কর্মরত পুলিশ কর্মকর্তা একই এলাকার বাসিন্দা কামাল হোসেন ২০১৪ সালে বরিশাল সিটি কপোরেশনের প্ল্যান ছাড়াই ভবন নির্মাণ কাজ শুরু করেন। এতে কামাল বিসিসির কোনো নিয়ম-নীতি অনুসরণ করেননি। এর মধ্যে তারা শামীম আহম্মেদের মা জাহানারা বেগমের ভবনঘেঁষে ভবন নির্মাণ ও তাদের কাজের মালামাল রেখে কাজ করেন। এতে প্রথম মৌখিকভাবে বাধা দেওয়া হলে পুলিশ কর্মকর্তা কামাল হোসেন তাদেরকে বিভিন্নভাবে হুমকি দেন।

উপায় না পেয়ে শামীম আহম্মেদের মা জাহানারা বেগম বরিশাল সিটি কপোরেশনে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে কামাল অনুমোদিত প্ল্যান দেখাতে না পারায় সিটি করপোরেশন আইন ২০১০ এর ১৫৭ (৪) ধারা (তৃতীয় তফসিল) অনুসারে তার কাজ বন্ধ করে দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে পুলিশ কর্মকর্তা বিসিসির প্ল্যান না নিয়েই ফের নির্মাণাধীন ভবনের ওপর ভবন নির্মাণ শুরু করেন। বিষয়টি নিয়ে চলতি বছরে জাহানারা বেগম বরিশাল সিটি কপোরেশনে অভিযোগ দেন।

এতে ক্ষিপ্ত হয়ে পুলিশ কর্মকর্তা কামাল হোসেন তার ছেলে সামিউল ও সন্ত্রাসী মতিউর রহমানকে নিয়ে গত ১৪ সেপ্টেম্বর নগরীর চৌমাথা এলাকায় বসে শামীম আহম্মেদের পথরোধ করে তার ওপর হামলা চালান। এ সময় তারা শামীমকে মারধর করে তার সঙ্গে থাকা এক লাখ ১০ হাজার টাকা ও একটি পালসার মোটরসাইকেল নিয়ে যান। পরে স্থানীয়রা শামীমকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

ঘটনার দিনই শামীম বরিশাল কোতোয়ালি মডেল থানায় অভিযোগ করেন। কিন্তু ওই অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই রেজাউল শামীমকে বিষয়টির মীমাংসার কথা বলেন। কিন্তু শামীম মীমাংসা না করে আইনের মাধ্যমে তাদের শাস্তির দাবি জানান। কিন্তু পুলিশ কর্মকর্তার বিষয় হওয়ায় থানা থেকে তাদের কোনো সহযোগিতা করা হচ্ছে না বলেও দাবি করেন শামীম আহম্মেদ।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে তার বাবা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সুলতান আহম্মেদ থানায় গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষয়টি দেখবেন বলে তাদের আশ্বস্ত করেছেন।

থানায় ও সিটি কপোরেশনের অভিযোগ করা নিয়ে পুলিশ কর্মকর্তা কামাল হোসেন বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ তুলে শামীম ও তার পরিবারের সদস্যরা বলছেন, পুলিশ কর্মকর্তা হওয়ায় বিষয়টির সুষ্ঠু সমাধান নিয়েও আশঙ্কা রয়েছে।

সংবাদ সম্মেলনে শামীম বলেন, ‘আমরা মীমাংসা চাই না। আইনের মাধ্যমে প্রকৃত অপরাধীদের বিচার হোক, এটাই আমাদের প্রত্যাশা।’

এ বিষয়ে বক্তব্য জানতে অভিযুক্ত পুলিশ কর্মকর্তা কামাল হোসেনের মোবাইল ফোনে কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই রেজাউল বলেন, ‘মোটরসাইকেল চুরির একটি অভিযোগ আছে। আমি বাইরে আছি। থানায় না গিয়ে কিছুই বলতে পারবো না।’

সান নিউজ/ এআর | Sun News

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

লক্ষ্মীপুরে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: তীব্র দাবদাহে হা...

বাম-ডান সরকার উৎখাতে কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ...

ঠাকুরগাঁওয়ে আগুনে গবাদী পশু পুড়ে ছাই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কয়েলের আগুন...

হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : হবিগঞ্জে হারুন আহমেদ নামে এক ব্যক্তিকে হত্য...

বিএনপির আরও ৪ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত অমান্য করায় আরও ৪ নেতাকে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা