সংগৃহীত ছবি
সারাদেশ

ইউএনওর কার্যালয়ে সেই বৃদ্ধ দম্পতি

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের দায়িত্বরত চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান লিটনের বিরুদ্ধে বৃদ্ধ দম্পতিকে ভাড়া বাসা থেকে বের করে দিয়ে দরজায় তালা দেওয়ার অভিযোগ উঠেছে। চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে গিয়ে নালিশ জানিয়েছেন সেই দম্পতি আব্দুল হালিম ও জোৎসনা বেগম।

আরও পড়ুন: মদপানে দুই ব্যক্তির মৃত্যু

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে ওই বৃদ্ধ দম্পতির কথা শুনে তাদের পাশে থাকার আশ্বাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন। বিষয়টি নিশ্চিত করে ভুক্তভোগী দম্পতি বলেন, সম্প্রতি তারা ঠাকুরগাঁও সদর উপজেলার পৌর শহরের দক্ষিণ সালন্দর শান্তিনগর এলাকায় স্কুল শিক্ষিকা ফারহানা ইসলাম কলির বাসায় ভাড়া ওঠেন। ভাড়া নেওয়ার কয়েকদিন পর সকালে অভিযুক্ত চেয়ারম্যান হুট করে তাদের ঘুম থেকে টেনে হেঁচড়ে বাড়ির বাইরে বের করে দিয়ে বাড়ির দরজায় তালা দেন। কারণ হিসেবে জানা যায়, চেয়ারম্যান ও বাড়িওয়ালার মধ্যে বিরোধ চলছে ওই জায়গা নিয়ে।

গণমাধ্যমে এ বিষয়ে সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ বাড়িটি পরিদর্শন করে। সেদিন ভুক্তভোগী বৃদ্ধ দম্পতি বাড়ির বাইরে থাকায় তাদের সঙ্গে কথা হয়নি পরিদর্শনকারীদের। পরে ওই বৃদ্ধ দম্পতিকে ইউএনওর কার্যালয়ে যেয়ে দেখা করতে বলা হয়। তাদের সব সমস্যার কথা শুনেন ইউএনও।

আরও পড়ুন: কার্টনে মিললো নবজাতকের লাশ

বৃদ্ধ আব্দুল হালিম জানান, এর আগে ইউএনওর কার্যালয়ে গিয়েও তিনি সরকারি কাজে ব্যস্ত থাকায় দেখা করা সম্ভব হয়নি। আজ দেখা করে তাদের সকল সমস্যার কথা বলেছেন। তিনি আরও জানান চেয়ারম্যান তাদের হুমকি ধামকিও দিয়েছেন। এ বিষয়ে নালিশ করে বিচার চেয়েছেন। এছাড়াও ঘরের যেসব আসবাবপত্র চেয়ারম্যানের লোকজন সরিয়েছে সেসব উদ্ধারের জন্য ইউএনওর সহযোগিতা চেয়েছেন তারা।

প্রশ্ন উঠেছে, নিজস্ব বাসা ছেড়ে ভাড়া বাসায় কেন উঠেছে এই বৃদ্ধ দম্পতি? হালিম জানান, টাকার অভাবে তারা মেয়ের বিয়ে দিতে পারছে না। বাড়ির বিক্রির জন্য স্থানীয় এক ব্যক্তির থেকে কিছু টাকা নিয়েছে। কিন্তু বাড়ি খালি না করা পর্যন্ত জমি রেজিস্ট্রি নিবেন না বলে জানিয়েছেন ওই ব্যক্তি। তাই তারা স্কুল শিক্ষিকাকে অনুরোধ করে যেন তাদের একটি থাকার ঘর তুলে দেন। প্রতি মাসে ভাড়া দিয়েই থাকবেন ওই দম্পতি।

আরও পড়ুন: স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

তবে সকল অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান লিটন বলেন, ‘সেখানে স্থানীয়দের সঙ্গে জমি সংক্রান্ত বিভিন্ন জটিলতা রয়েছে। আমি দুদিন সেখানে গিয়েছি। অন্যান্য গণমাধ্যমকর্মীরাও গিয়েছিল।’

অন্যদিকে ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত এজাহার দাখিল করে বাড়িওয়ালা স্কুল শিক্ষিকা ফারহানা ইসলাম কলি বলেন, পুলিশ একাধিকবার ঘটনাস্থলে আসলেও তাদের এজহার এখনো মামলা হিসেবে রেকর্ড হয়নি। তবে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে তিনি সুষ্ঠ তদন্তের মাধ্যমে ন্যায় পাওয়ার আশা ব্যক্ত করেন।

আরও পড়ুন: প্রতিবন্ধী গৃহবধূর লাশ উদ্ধার

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ ওয়াহিদ জানান, অভিযোগ পাওয়ার পর পুলিশ এবং ইউএনও স্যার ঘটনাস্থল পরিদর্শন করেন। তদন্ত চলমান রয়েছে, মামলা নেওয়ার মতো ঘটনা হলে মামলা দায়ের করা হবে।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন ওই বৃদ্ধ দম্পতির সকল সমস্যার কথা শুনে তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সান নিউজ/এসআর/এএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের সাথে অভিনয় করতে চায় টয়া

বিনোদন ডেস্ক: বর্তমানে ছোটপর্দার...

ইসলামী ব্যাংকের ওরিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একা...

জয়ন্তী অনুষ্ঠান উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

মতিউরের দেশত্যাগে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক : ছাগলকাণ্ডে ভাইরাল হওয়া জাতীয় রাজস্ব বোর্ড...

চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আগামী ৮ থেকে ১১ জুলাই চারদিনের সফরে চীন য...

বিএনপি ভারতবিদ্বেষী তৎপরতা চালাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : বিএনপি ভারত বর্জন ও ভারতবিদ্বেষী রাজনৈতিক...

দ. কোরিয়ায় ভয়াবহ আগুন, নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় একটি ব্যাটারি প্ল্যান্টে...

ঈদ যাত্রায় সড়কে ঝরল ২৬২ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহার আগে-পরে ১৩ দিন সারাদেশে সড়ক দু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা