সারাদেশ

ছিনতাইকারীদের গুলিতে ৮ পুলিশ আহত

এম.এ আজিজ রাসেল, জেলা প্রতিনিধি : কক্সবাজারে হঠাৎ করে বেড়েছে ছিনতাইকারী চক্রের দৌরাত্ম্য। এই চক্রের সদস্যরা পর্যটন শহরজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে। সম্প্রতি বাসটার্মিনাল এলাকায় পর্যটকদের রক্ষা করতে গিয়ে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে রক্তাক্ত হন যুবলীগ নেতা পারভেজ।

এছাড়া ম্যাজিস্ট্রেট কলোনীর সামনে ছিনতাইয়ের শিকার হন চট্টগ্রাম টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র শেখ সামির ইসলাম। ওই সময় তাঁকেও ছিনতাইকারীরা উপর্যুপরি ১৫—১৬টি ছুরিকাঘাত করে।

আরও পড়ুন : বালিয়াডাঙ্গীতে তেলের ড্রাম চুরি

ছিনতাইকারীদের এমন ভয়াবহ দাপটে ভাবিয়ে তুলে শহরবাসীকে। অবশেষে ছিনতাইকারীদের ধরতে ছক আঁকে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ। পরিকল্পনা অনুযায়ী শুরু হয় সাঁড়াশি অভিযান। অভিযানে সফলতাও আসে।

শুক্রবার (০৪ আগস্ট) বিকালে সদর মডেল থানার হলরুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মিজানুর রহমান বলেন, শুক্রবার রাত ৩টার দিকে পুলিশের কাছে খবর আসে লিংকরোড মুহুরী পাড়া মো. হেফাজত উদ্দিনের বাড়িতে ছিনতাইকারীরা অবস্থান করছে। এই খবরে সদর মডেল থানার ওসি মো. রফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকষ টিম ছিনতাইকারীদের ডেরায় দুঃসাহসিক অভিযান চালায়। ছিনতাইকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ভবনের দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করে। এসময় চক্রের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা জবাব দিয়ে ফাঁকা গুলি বর্ষণ করে। ছিনতাইকারীদের এলোপাতাড়ি ছুরি ও গুলির আঘাতে আহত হন ৮ পুলিশ সদস্য।

তাঁরা হলেন- পুলিশ পরিদর্শক দুর্জয় বিশ্বাস, পুলিশ পরিদর্শক এম এম শাকিল হাসান, এসআই মোহাম্মদ শফিকুল ইসলাম, এসআই মাসুম ফরহাদ, এসআই সৈয়দ সফিউল করিম, এসআই কুমার দাশ, কনস্টেবল জাহাঙ্গীর আলম ও মেহেদী হাসান।

আরও পড়ুন : স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগ, তরুণ গ্রেফতার

পরে ঘটনাস্থল থেকে শহরের দুর্ধর্ষ ছিনতাইকারী জসিম উদ্দিন সোহেল ওরফে হাতি সোহেল, আব্দুল আজিজ প্রকাশ আজিজ ও মো. এহেছান প্রকাশ লালুকে আটক করা হয়। এসময় তাঁদের কাছ থেকে ২টি টিপ ছোরা ও একটি দেশীয় তৈরি এল.জি উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মিজানুর রহমান আরও বলেন, এখানে রোহিঙ্গাদের সন্তানেরা আসে। ভাসমান ও রোহিঙ্গা মিলে শহরের নানা অপকর্ম করে যাচ্ছে। তবে এবার তাঁদের আর রেহাই নেই। পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামের নেতৃত্বে এই সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন : খালের পানিতে ডুবে শিশুর মৃত্যু

সদর মডেল থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, জসিম উদ্দিন সোহেল ওরফে হাতি সোহেল কক্সবাজারের ছিনতাইকারী চক্রের গডফাদার। উঠতি বয়সের তরুণদের নানা কৌশলে বিপদগামী করে তোলে সে। তাঁর নির্দেশে দলের সদস্যরা শহরের বিভিন্ন পয়েন্টে ছিনতাই করে। হাতি সোহেল রাত ৩—৪টা পর্যন্ত বাড়িতে অবস্থান করে। পরে বের হয়ে দলের সদস্যরা কি কি ছিনতাই করলো তা বুঝে নেয়। বিপরীতে সবাইকে লভ্যাংশ দেয়। হাতি সোহেলের বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে।

তিনি আরো বলেন, এরা সবাই পেশাদার ছিনতাইকারী। তাদের আইনের আওতায় আনলেও জামিনে বের হয়ে পুনরায় ছিনতাইসহ নানা অপরাধে জড়িয়ে পড়ে। তাই মামলায় তাঁদের দীর্ঘ মেয়াদে সাজা হয়ে জেলে পাঠাতে হবে।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযানে ব্যাপক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক: কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: নাফ নদীতে মাছ শ...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র দ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা