সারাদেশ

বোয়ালমারীতে প্রাইভেট ক্লিনিকের মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশনের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. ফরিদ হোসেন মিঞা, ফরিদপুর সিভিল সার্জন এবং বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নামে মিথ্যা অভিযোগ এনে কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করে মিছিল দেয়ার প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন : উসকানিতে পা দেবেন না

বুধবার (১৯ জুলাই) বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বোয়ালমারী উপজেলায় অবস্থিত বিভিন্ন ক্লিনিকের মালিক, কর্মকর্তা, টেকনিশিয়ান ও কর্মচারীরা অংশ নেয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন বোয়ালমারী প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশনের সভাপতি মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রাজা, ডা. নূর ইসলাম প্রমুখ।

আরও পড়ুন : আলজেরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩৪

বোয়ালমারী প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স প্রতিবাদ সমাবেশে এ্যাসোসিয়েশের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রাজা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালকের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, ফরিদপুর জেলা সিভিল সার্জন কর্তৃক চলমান অভিযানের অংশ হিসেবে সোমবার (১৭ জুলাই) দুপুরে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার তিনটি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। ক্লিনিক তিনটি হলো- হাসপাতালের উত্তর পার্শ্বস্থ সরকারি কলেজ রোড সংলগ্ন দি ইস্টার্ন সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, হাসপাতাল রোডস্থ আল আমিন সার্জিক্যাল ক্লিনিক এবং উপজেলা পরিষদের সামনে অবস্থিত স্বর্ণা ক্লিনিক। অভিযান পরিচালনার সময় সিভিল সার্জনসহ সংশ্লিষ্টরা ক্লিনিক তিনটিতে বেশ কিছু অসঙ্গতি দেখতে পান। এ সময় সিভিল সার্জনের নেতৃত্বে অভিযান পরিচালনাকারীরা ক্লিনিকগুলোর সার্বিক পরিবেশ নোংরা ও অপরিচ্ছন্ন এবং অপারেশন থিয়েটারের বেশ কিছু যন্ত্রপাতিও নষ্ট দেখতে পান। এ প্রেক্ষিতে রোগীদের সঠিক স্বাস্থ্যসেবার কথা বিবেচনা করে বিদ্যমান অসঙ্গতি দূর না করা পর্যন্ত ক্লিনিকগুলোর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। বন্ধ রাখার এ নির্দেশনার প্রতিবাদে 'দি ইস্টার্ন সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার' এর মালিক সাখাওয়াত হোসেন, জিল্লুর রহমান ও জাকির হোসেনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল সোমবার বিকেলে বোয়ালমারী পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে স্বাস্থ্য অধিদপ্তরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা.মো. ফরিদ হোসেন মিঞার নাম জড়িয়ে কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করে স্লোগান দেয়া হয়। স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালকের মতো একজন সম্মানী ব্যক্তির বিরুদ্ধে প্রকাশ্যে অশ্লীল ভাষা ব্যবহার করে স্লোগান দেয়ার ঘটনায় এলাকায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

অবশেষে দেশে ফিরল এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: জলদস্যুদের হাত...

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক অত্যন্ত চমৎকার

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের...

ডোনাল্ড লু ঢাকায় আসছেন কাল

নিজস্ব প্রতিবেদক: ২ দিনের সফরে আগামীকাল ঢাকায় আসছেন যুক্তরাষ...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক: হজযাত্রীদের সবাই যাতে পবিত্র হজ পালন করতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা