সারাদেশ

স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : লক্ষ্মীপুরে স্ত্রীকে হত্যায় দায়ের করা মামলায় স্বামী খোকন শেখকে (৪৯) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

আরও পড়ুন : জনগণের সেবা করাই বড় কাজ

সোমবার (১৫ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত খোকন বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ি ইউনিয়নের মানিকদাইড় গ্রামের মেহের আলী শেখের ছেলে।

আরও পড়ুন : সফলভাবে ঘূর্ণিঝড় মোকাবিলা করেছি

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ব্যবসায়িক কারণে খোকন শেখ পরিবার নিয়ে গাজীপুরের তুরাগ থানার ভাবনারটেক এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন। খোকনের চাচাতো ভাই ফকির আলীর সঙ্গে তার স্ত্রী শহর বানুর অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে। এর একপর্যায়ে বানু তার প্রেমিকের হাত ধরে পালিয়ে যান। পরে তারা বিয়ে করেছেনও বলে জানা যায়। তারা লক্ষ্মীপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের বাঞ্ছানগর এলাকার একটি টিনশেড ঘরে ভাড়া থাকতেন।

ঘটনাটি জানতে পেরে স্ত্রীকে ফিরিয়ে নিতে খোকন লক্ষ্মীপুর যান। তখন বানু জানিয়ে দেন তিনি খোকনকে তালাক দিয়েছেন। তার সঙ্গে ফিরবেন না। ২০২২ সালের ১৭ মার্চ সকালে ফকির শেখ কাজে বের হয়ে যান। তখন বানু ছাড়া ঘরে আর কেউ ছিল না। বানুকে বুঝিয়ে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য খোকন আবারও সেখানে যান। কিন্তু বানু তার সঙ্গে যেতে অপারগতা প্রকাশ করেন।

আরও পড়ুন : থাইল্যান্ডে বিরোধীদের জয়

একপর্যায়ে তিনি খোকনের সঙ্গে বাগবিতণ্ডা শুরু করেন। এতে ক্ষিপ্ত হয়ে খোকন ঘরে থাকা ছুরি দিয়ে বানুকে এলোপাতাড়ি আঘাত করেন। এতে ঘটনাস্থলেই বানু মারা যান। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়।

পরদিন নিহতের ছেলে সাইদুল ইসলাম বাদী হয়ে খোকনের বিরুদ্ধে মামলা করেন। একইদিন খোকনকে গ্রেফতার করে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। পরে তিনি হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। গ্রেফতারের পর থেকেই আসামি কারাগারে ছিলেন। ঘটনার ১ মাস পর গত বছরের ১৮ মে মামলার তদন্ত কর্মকর্তা ও লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল আলম আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

আরও পড়ুন : বিষাক্ত মদপানে ১১ জনের মৃত্যু

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন জানান, খোকন শেখের স্ত্রী শহর বানু পরকীয়ায় জড়িয়ে দেবর ফকির আলী শেখের সঙ্গে লক্ষ্মীপুরে পালিয়ে আসেন। সেখান থেকে ফিরিয়ে নিতে আসলে খোকনের সঙ্গে তিনি যেতে রাজি হননি। এতে খোকন ক্ষিপ্ত হয়ে তাকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা