সারাদেশ

মুন্সীগঞ্জে শ্রমিকের রহস্যজনক মৃত্যু

মো. নাজির হোসেন (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জে একটি সুতার কারখানায় শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। ওই শ্রমিকের নাম মামুন (২৫)। নিহত শ্রমিকের গ্রামের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার জিয়নপুর গ্রামে। তবে তার বাবা নাম জানা যায়নি।

আরও পড়ুন : আগুনে পুড়লো ঘুমন্ত ২ বোন

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল সোয়া ৮ টার দিকে শহরের উপকণ্ঠের পঞ্চসার ইউনিয়নের মুক্তারপর এলাকার গোসাইবাগ গ্রামের দরবার এগ্রো ফিল্টার সুতার কারখানায় এ শ্রমিকের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটে। এই সুতার কারখানার মালিক পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফার (ছোট ভাই) হাজী গোলাম কিবরিয়ার বলে জানাগেছে।

জানা গেছে, মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠের মুক্তারপুর গোসাইবাগ গ্রামে স্থানীয় সুতা ব্যবসায়ী গোলাম কিবরিয়ার দরবার এগ্রো ফিল্টার সুতার কারখানায় শ্রমিক মামুন বুধবার রাতের শিফটে কাজ করছিলো। বৃহস্পতিবার সকাল সোয়া আটটার দিকে কাজ চলাকালে ছিঁড়ে যাওয়া সুতা জোড়া দিতে গিয়ে মেশিনের উপর পড়ে গিয়ে গুরুত্বর আহত হয়।

এদিকে, দ্রুত আহত শ্রমিক মামুনকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

অপরদিকে, স্থানীয় সুতা ব্যবসায়ী গোলাম কিবরিয়ার দরবার এগ্রো ফিল্টার সুতার কারখানায় শ্রমিক মামুনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে রহস্যের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন : বিনামূল্যে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ

স্থানীয়রা জানান, মনে হয় অতিরিক্ত সময় কাজ করে ছিলো সে,যার কারণে মামুনের ঘুমের ব্যাঘাত হতে পারে। এই কারণে মামুন মেশিনের উপর পড়ে যেয়ে দুর্ঘটনার শিকার হন।

নিহতের সহকর্মী রাসেল মিয়া বলেন, আমরা একসাথেই কাজ করছিলাম। সুতা ছেঁড়া ঠিক করতে গেলে মামুনের হাতে পেচিঁয়ে যায়। সুতার টানে মামুন মেশিনের রুলারের সাথে আঘাত পেয়ে নিচে লুটিয়ে পরে। ওর নাক, মুখ ও কান দিয়ে রক্ত বের হয়ে যায়। আমরা ওরে হাসপাতালে আনলে ডাক্তার মৃত্য ঘোষণা করে।

আরও বলেন, বৃহস্পতিবার কাজ শেষ করে ওর দেশের বাড়ি মানিকগঞ্জ যাওয়ার কথা ছিলো, আর বাড়িতে ঈদ করা হলো না ওর। আমরা প্রায় ১৫০ জন শ্রমিক রয়েছি এ মিলে। ও মেইলের কোয়ার্টারে থাকতো।

হাজী গোলাম কিবরিয়া এ ঘটনার বিষয়ে জানান, আমার সুতার মিলে মামুন শ্রমিকের কাজ করতো। রাত ১০ থেকে সকাল ১০টা পর্যন্ত সে কাজ করছিলো। কাজের সময় হয়তো মেশিনের উপর পড়ে গিয়ে মামুন আহত হন।পরে তাকে হাসপাতাল নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষনা করেন।

আরও পড়ুন : অসুস্থ ঘোড়ার মাংস বিক্রি, গ্রেফতার ১

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, শ্রমিকরা সুতার মিলে নিহত মামুনের মৃতদেহ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। পরে আমরা ঘটনার খবর পাই। ময়নাতদন্তের রির্পোট পেলে শ্রমিকের মৃত্যু সম্পর্কে বলা যাবে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: বৃহস্পতিবার চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রি...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে বাস-মাইক্রোবাসের মুখোমু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা