সারাদেশ

মুন্সীগঞ্জে ডাকাত চক্রের ৭ সদস্য গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: আন্ত:জেলা ডাকাত ও সিএনজি-অটোরিকশা ছিনতাইকারী চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে মুন্সীগঞ্জের ডিবি পুলিশ। গেলো শুক্রবার থেকে গতকাল রবিবার সকাল পর্যন্ত মুন্সীগঞ্জ, নারায়নগঞ্জ ও ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: প্রয়োজনে ‘তাপমাত্রাজনিত জরুরি অবস্থা’

এরা হচ্ছে লক্ষীপুরের মনির হোসেন (৩২), পিরোজপুরের রুবেল হাওলাদার (৩৩), মুন্সীগঞ্জের জাহাঙ্গীর (৩৯), অহিদ (৪৫), নয়ন আহমেদ রওফে রাসেল (৩২), ওমর ফারুক (২৬) ও মোকসেদ বেপারী (৪১)।

গ্রেফতারকৃতের মধ্যে মনির ও রুবেল ২০২২ সালের ৩০ অক্টোবর ফেনীর সোনাজাগীতে প্রকাশ্যে এক স্বর্ণ ব্যবসায়ীকে হত্যা করে স্বর্ণালংকার লুটে নিয়ে আত্মগোপনে থাকে।

গতকাল রবিবার দুপুরে মুন্সীগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অবস্) মো. আদিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইয়াসিনা ফেরদৌস, সদর সার্কেল খান্দার খায়রুল ইসলাম, ওসি ডিবি আবুল কালাম আজাদ প্রমুখ।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, চলতি বছরের ১০ এপ্রিল জেলার টঙ্গীবাড়ি উপজেলার ছোট কেওয়ার গ্রামে ৩ ছিনতাইকারী চালককে ভয়ভীতি দেখিয়ে অটোরিকশা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় অটোরিকশা চালক লতিফুর রহমান আশিক (২০) সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। গেলো শুক্রবার (১৪ এপ্রিল) ওই মামলার ছায়া তদন্ত শুরু করে জেলা ডিবি পুলিশের টিম।

তদন্তকালীন মুন্সীগঞ্জ, নারায়নগঞ্জ ও ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মনির হোসেন, জাহাঙ্গীর ও অহিদকে গ্রেফতার করতে সক্ষম হন। পরে গ্রেফতারকৃত মনিরের দেওয়া তথ্যের ভিত্তিতে পরদিন শনিবার জেলার সিরাজদীখান উপজেলার নীমতলা এলাকায় অভিযান চালিয়ে রুবেলকে গ্রেফতার করেন।

পুলিশ সুপার জানান, ডিবির হেফাজতে ব্যাপক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদের কাছে জানা যায় মুন্সীগঞ্জ, নারায়নগঞ্জ ও ঢাকার আশপাশ এলাকায় কৌশলে অটোরিকশা-মিশুক ভাড়া করে তাদের টার্গেট করা স্থানের উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে নির্জন স্থানে চালককে ঘায়েল করে অটোরিকশা-মিশুক ছিনিয়ে নিয়ে যায়। প্রয়োজনে চালকজে খুন পর্যন্ত করে থাকে। ছিনতাইয়ের পাশাপাশি তারা ডাকাতির সঙ্গে সম্পৃক্ত হয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় মনির ও রুবেলসহ অপরাপর ডাকাত সদস্যরা ফেনীর সোনাগাজীতে প্রকাশ্যে স্বর্ণ ব্যবসায়ীকে হত্যা করে স্বর্ণালংকার লুটে নিয়ে যায়।

তিনি আরও জানান, অভিযানের ধারাবাহিকতায় শনিবার বিকেল সোয়া ৪ টার দিকে ডিবির টিম জেলার লৌহজংয়ে অভিযান চালিয়ে দু’টি চোরাই অটোরিকশাসহ রাসেল ও ফারুককে গ্রেফতার করেন। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল সকাল পৌনে ১০ টার দিকে লৌহজং থেকে একটি অটোরিকশা উদ্ধারসহ মোকসেদকে গ্রেফতার করতে সক্ষম হন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

যুক্তরাষ্ট্রের কথাও শুনছে না ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সাথে চ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

মডেলকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: ইকুয়েডরের মড...

কার্ল মার্কস’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রবিবার (৫ মে) বেশ কিছু খেল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা