সারাদেশ

ব্রীজের মালমাল গেল কোথায়!

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে ঠিকাদারের বিরুদ্ধে সরকারি আয়রন ব্রীজের লোহার মালামাল খুলে নেওয়ার অভিযোগ রয়েছে। খুলে নেয়া মালের আংশিক মালামাল রাতে উপজেলা পরিষদ চত্বরে গাড়িতে করে ফেতর দিয়েছে বলে উপজেলা প্রকৌশলী জানিয়েছেন।

আরও পড়ুন: ২ বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

তবে এখনও এ মালমাল জব্দ করে সিজার লিষ্ট করেনি বলে জানিয়েছেন এলজিইডি বিভাগ। রবিবার রাতে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের ৮ নং শুক্তাগড় এলাকায় একটি ব্রীজ নির্মানের কাজ শুরু করেন সৈয়দ এন্টার প্রাইজ নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। উপজেলা প্রশাসন বা উপজেলা প্রকৌশলীকে না জানিয়ে সেখানে থাকা পুরাতণ আয়রণ ব্রীজের লোহার মালামাল ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন দুইটি নসিমনে করে ঝালকাঠি নিয়ে যাচ্ছেন এমন খবর জানাজানি হয়।

মালামাল নিয়ে যাওয়ার ভিডিও ফুটেজও সাংবাদিকদের নিকট চলে আসে। পরে ঠিকাদারের লোকজন অবস্থা বেগতিক দেখে রাত সাড়ে ১০ টার দিকে এক গাড়ী লোহার মালামাল উপজেলা এলজিইডি বিভাগকে জানিয়ে অফিস চত্বরে রেখে যায়। অপর এক গাড়ী সরকারি ব্রীজের লোহার মালামাল এখন পযর্ন্ত উদ্ধার হয়নি।

ব্রীজের কাজে থাকা শ্রমিকরা জানায়, ঠিকাদারের লোকজন বিকেলে এবং রাতে দুইটি নসিমনে করে লোহার মালামাল নিয়ে যায়। আমরা গাড়ীতে মালামাল তুলে দেই।

আরও পড়ুন: সুপারি চুরির অপবাদে বাবা ও ছেলেকে রাতভর নির্যাতন!

এ বিষয়ে সৈয়দ এন্টারপ্রাইজের প্রোপাইটার সৈয়দ মিলন জানান, আমার লোকজন দরপত্রে অন্তভূক্ত থাকা ব্রীজের কিছু মালামাল নিয়ে ছিলো যা কর্তৃপক্ষের নির্দেশে গতকাল রাতে তাদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

রাজাপুর উপজেলা প্রকৌশলী অভিজিৎ মজুমদার জানান, আমরা জানতে পেরেছি ঠিকাদার আমাদের না জানিয়ে ব্রীজের মালামাল নিয়ে গিয়েছে। পরবর্তীতে সে কিছু মালামাল ফেরৎ দিয়ে গেছে। কি মালামাল মিসিং আছে তা সিজার লিষ্ট না করলে বুঝা যাবেনা। তবে সম্পুর্ন মালামাল ফেরৎ না দিলে তার বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন: ট্রাক্টরের ধাক্কায় স্কুল শিক্ষিকার মৃত্যু

রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনির বলেন, আয়রন ব্রীজের মালামাল আমাদের উপজেলা পরিষদের সম্পত্তি। ব্রীজের মালামাল উপজেলা প্রকৌশল অফিস আমাদের বুঝিয়ে দিবেন। এটা তাদের দায়িত্ব্। উপজেলা পরিষদের মালামাল অনুমতি ছাড়া স্থানান্তর অন্যায়।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

আয়মানের সাথে আমার সম্পর্ক নেই

বিনোদন ডেস্ক: বর্তমানের সময় ছোট প...

স্রোতের তোড়ে ভেসে গিয়ে নিহত ১

নিনা আফরিন, পটুয়াখালী: ফুফু ও বোনকে আশ্রয়কেন্দ্রে আনতে গিয়ে...

পশ্চিমবঙ্গের ৬ জেলায় ‘রেড অ্যালার্ট’ জারি

আন্তর্জাতিক ডেস্ক: বঙ্গোপসাগরে সৃ...

মস্তিষ্কের ক্ষতি করে যেসব খাবার

লাইফস্টাইল ডেস্ক: আমাদের প্রতিদিন...

রাজধানীতে ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত

নিজস্ব প্রতিবেদক: নিম্নচাপের প্রভাবে রাজধানী ঢাকায় সকাল থেকে...

ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার

গাইবান্ধা প্রতিনিধি: রংপুরের পীরগ...

ঘূর্ণিঝড়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক: রেমালের আঘাতে উপকূলীয় অঞ্চলে ক্ষতিগ্রস্ত এ...

পশ্চিমবঙ্গে রেমালের তাণ্ডব, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা